Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

হযরত শাহজালাল (রহ.) ৭০০তম উরুস ২৩ ও ২৪ জুলাই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৭:২০ পিএম

হযরত শাহজালাল মজরদ ইয়ামনী (রহ.) এর ৭০০তম পবিত্র উরুস মোবারক আগামী ২৩ ও ২৪ জুলাই মঙ্গল ও বুধবার সিলেটের শাহজালাল (রহ.) দরগাহে অনুষ্ঠিত হবে।
চিরাচরিত প্রথানুযায়ী আগামী ১৯, ২০ জিলক্বদ ১৪৪০ হিজরী, ৮ ও ৯ শ্রাবন ১৪২৬ বাংলা মোতাবেক মহান ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) উরুস মোবারক উদযাপিত হবে। ৮ শ্রাবন ২৩ জুলাই দিবগত রাত ৩টা ১৫ মিনিটে পবিত্র উরুস মোবারকের শেষ মোনাজাত শুরু হবে।
দরগাহে হযরত শাহজালালের বিশিষ্ট খাদিম সামুন মাহমুদ খান বলেন, পবিত্র উরুস মোবারক শুরুর আগেই সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। দেশ-বিদেশের ভক্ত-আশেকানদের সেবায় দরগাহ কর্তৃপক্ষ নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনীও প্রস্তুত করে রেখেছেন।
সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি’র) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা বলেন, উরুসে সকল ভক্ত আশেকানবৃন্দ যাতে নির্বিঘেœ অংশগ্রহণ করতে পারেন সেদিকে দৃষ্টি রাখা হয়েছে। উরুসে সিলেট মেট্রোপলিটন পুলিশ কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলতে সব আয়োজন সম্পন্ন করেছে। কোথাও কোন ধরনের নিরাপত্তা ঘাটতি বা গাফিলতি থাকবে না বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উরুস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ