Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়লো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৯:০১ পিএম

ইনডোর এশিয়া কাপ হকি টুর্ণামেন্টে এবার ইরান ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল বাংলাদেশ। আগের দিন নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী মালয়েশিয়ার কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে আরো বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ জাতীয় হকি দল। মঙ্গলবার দুপরে থাইল্যান্ডের চুনবুরিতে অনুষ্ঠিত ম্যাচে ইরান ৮-০ গোলে হারায় বাংলাদেশকে। বিজয়ীরা ম্যাচের দুই অর্ধে চারটি করে গোল পায়। ইরানের পক্ষে নুরুজ্জাদেহ রেজা তিনটি, নুরানিয়ান হামিদ দু’টি এবং আমির মাহদি, তাহেরিরাদ নাভিদ ও বেইরানভান্দ বেহদাদ একটি করে গোল করেন।

এবারই প্রথম ইনডোর হকি খেলছে লাল-সবুজরা। ইনডোর হকিতে তাদের অভিষেক হলো এশিয়া কাপের মতো বড় আসর দিয়ে। সম্মাজনক অবস্থানে থেকে প্রথম আসর শেষ করতে চেয়েছিল বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নতুন নির্বাচিত কমিটি। ইনডোর হকির ভালো প্রস্তুিিতর জন্য তারা ইরান থেকে উড়িয়ে আনে কোচ হামিদরেজা বোখারাই’কে। কিন্তু নতুন এই ইরানি হেড কোচের কাছে কি শিখলেন জিমি-শিতুলরা? দুই ম্যাচেই তাদের ১৪ গোল হজম করতে হলো! টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়লো বাংলাদেশ। বুধবার নিজেদের তৃতীয় ম্যাচে ফিলিপাইনের বিপক্ষে জিততে পারলে সপ্তমস্থান নির্ধারনী ম্যাচ খেলার সুযোগ থাকবে লাল-সবুজদের। চোনবুরিতে বাংলাদেশ সময় সকাল ৯টায় শুরু হবে বাংলাদেশ-ফিলিপাইন ম্যাচটি। বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমখি হবে স্বাগতিক থাইল্যান্ডের।

বাংলাদেশ দল: হেড কোচ- হামিদরেজা বোখারাই কাশি, কোচ- মো:জাহিদ হোসেন রাজু, ম্যানেজার- জামিল আব্দুন নাসের ও আম্পায়ার- মো: শাহবাজ আলী। খেলোয়াড়- অসীম গোপ ( গোলরক্ষক ) আবু সাইদ নিপ্পন গোলরক্ষক), ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, ফরহাদ আহমেদ শিতুল (অধিনায়ক), আশরাফুল ইসলাম (সহ-অধিনায়ক), খোরশেদুর রহমান, ফজলে হোসেন রাব্বি, সারওয়ার হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন ও রুম্মান সরকার।

স্ট্যান্ডবাই : সোহানুর রহমান সবুজ, মো: নাঈম উদ্দিন ও বিপ্লব কুজুর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন