Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

অসুস্থ ফুটবলার লুৎফরের পাশে প্রধানমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৯:৩৮ পিএম

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য সাবেক ফুটবলার অসুস্থ মো: লুৎফর রহমানের পাশে এসে দাঁড়ালেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে প্যারালাইসড অবস্থায় ঘরে পড়েছিলেন লুৎফর। প্যারালাইসিস হওয়ার পর ৬৮ বছর বয়সী সাবেক এই ফুটবলারের চিকিৎসা খরচ চালাতে হিমশিম খাচ্ছিলো তার পরিবার। বলা যায় ঠিকমতো হচ্ছিলো না লুৎফরের চিকিৎসা। ঠিক এই সময়েই সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লুৎফরের পাশে এসে দাঁড়ালেন তিনি। ১৫ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা লুৎফর রহমানের চিকিৎসা এবং অন্যান্য খরচ বাবদ তাকে ৩০ লাখ টাকা অনুদান দিয়েছেন। এদিন লুৎফরের স্ত্রী মাজেদা রহমানের হাতে ৫ লাখ টাকার চেক এবং ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দেন জাতির জনকের কন্যা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ এবং একই কমিটি ও বাংলাদেশ হকি ফেডারেশনের সদস্য মো: ফায়সাল আহসান উল্লাহ।

চিকিৎসার খরচ চালানো যাচ্ছেনা বলে লুৎফর রহমানের চিকিৎসা ঠিক মতো হচ্ছে না। এ নিয়ে কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন সাবেক হকি কোচ কাওসার আলী। সেই সূত্র ধরেই লুৎফর রহমানকে অর্থিক সহযোগিতার ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছিলেন মো: ফায়সাল আহসান উল্লাহ। তিনিই লুৎফর রহমানকে সহযোগিতা করতে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেছিলেন।

মো: লুৎফর রহমানের বাসা যশোর শহরের লোন অফিস পাড়ায়। অসুস্থ হওয়ার পর থেকে যশোরে নিজের বাসাতেই শয্যাশায়ী আছেন তিনি। লুৎফর এক পুত্র ও এক কন্য সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৬ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০
৫ ফেব্রুয়ারি, ২০২০
৫ ফেব্রুয়ারি, ২০২০
৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন