Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

উবারে চড়ে হাসপাতালে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

রাস্তায় যেতে যেতে এক মত্ত ব্যক্তি দেখলেন আহত অবস্থায় পড়ে রয়েছে একটি পাখি। লেসার গোল্ডফিঞ্চ জাতের পাখিটিকে দেখে মায়া হয় তার। তিনি ভাবেন পাখিটিকে দ্রুত ওয়াইল্ড লাইফ রিহ্যাবিলিটেশন সেন্টারে নিয়ে যেতে হবে। কিন্তু তিনি এতটাই মদ খেয়ে ছিলেন যে, ইচ্ছা থাকলেও পাখিটিকে সেন্টারে নিয়ে যাওয়ার মতো ক্ষমতা ছিল না তার। তাই তিনি একটি ক্যাব বুক করেন পাখিটিতে রিহ্যাবিলিটেশন সেন্টারে নিয়ে যাওয়ার জন্য। আর ফোন করে দেন ওই সেন্টারে।

সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে আমেরিকার ছোট্ট শহর উটাহতে। বুক করে দেওয়া ক্যাবের চালক অসুস্থ পাখিটিকে নিয়ে যায় চিকিৎসা কেন্দ্রে। সেখানে চিকিৎসার পর সুস্থ রয়েছে পাখিটি। আর পাখিটির ছবি এই ঘটনার কথা নিজেদের ফেসবুকে শেয়ার করে। সুস্থ হওয়ার পর পাখিটির নাম দেওয়া হয়েছে ‘পেটেই’।

সে দেশের এক সংবাদ সংস্থাকে ওই রিহ্যাবিলিটেশন সেন্টারের ডিরেক্টর ডিলান মার্থালার বলেছেন, ‘কিছুদিন আগে আমরা একটা ফোন পাই। ফোনের ওপাশে থাকা ব্যক্তি মত্ত অবস্থায় ছিলেন। ভাল করে কথা বলতে পারছিলেন না। তবে তিনি জানান, একটি অসুস্থ পাখিকে বাঁচাতে চান। তার পরই ক্যাবে ওই অসুস্থ পাখিটিকে নিয়ে আসে চালক।’ সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন