Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পিজিআরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রেসিডেন্টের দরবার অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তরে পালিত হচ্ছে। এ উপলক্ষে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ মঙ্গলবার ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তর পরিদর্শন করেন এবং অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবির সকল গার্ডস সদস্যের দরবারে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, প্রেসিডেন্ট শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে পিজিআরের সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবীর সকল গার্ডস সদস্যের উদ্দেশ্যে দরবারে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি পিজিআর সদস্যদের একাগ্রতা, নিষ্ঠা, শৃংখলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসা করেন এবং সর্বদা নেতৃত্বের প্রতি অনুগত থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। এ উপলক্ষে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদরদপ্তরে আগমন করবেন। এর আগে, ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রেসিডেন্ট পিজিআর সদর দপ্তরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম তাকে অভ্যর্থনা জানান। পরে প্রেসিডেন্ট কোয়ার্টার গার্ড পরিদর্শন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। তিনি সেখানে একটি গাছের চারা রোপন করেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠা লগ্ন থেকেই এ পর্যন্ত প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট দেশের ও বিদেশ হতে আগত রাষ্ট্র প্রধান ও সরকার প্রধান এবং রাষ্ট্র ঘোষিত যে কোন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের দৈহিক নিরাপত্তাসহ সকল প্রকার রাষ্ট্রাচার কার্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান গতকাল (প্রথম দিন) অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়।-আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন