Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সৈয়দ আহমদ সিরিকোটির (রহ.) ৬০তম ওরস মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

 আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পীরে তরিকত আল্লামা কারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি (রহ.)-এর ৬০তম সালানা ওরস মাহফিল জামেয়া সুন্নিয়ার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলামের সভাপতিত্বে গত সোমবার ষোলশহরস্থ মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়।

ওরসের দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বাদে ফজর খতমে কোরআন, খতমে বোখারী, খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রাসূল (সা.), বাদে জোহর হতে গেয়ারবী মাহফিল, বাদে মাগরিব অলিয়ে কেরামের জীবনী আলোচনা এবং সালাত ও সালাম।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে দিদারুল ইসলাম বলেন, সৈয়্যদ আহমদ সিরিকোটি (রহ.) অগণিত পথহারা মুসলমানকে শরীয়ত ও তরিকতের অনুসরণে মুক্তির পথ দেখিয়েছেন। তার প্রতিষ্ঠিত জামেয়া আহমদিয়া সুন্নিয়া থেকে শিক্ষাপ্রাপ্ত ছাত্ররা বিশ্বের বিভিন্ন দেশে ইসলামের সঠিক রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ অনুসরণের জন্য দাওয়াত দিচ্ছেন।
আনজুমান ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। আনজুমান ট্রাস্ট ও জামেয়া জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার সবসময়ই। বক্তব্য রাখেন আনজুমান ট্রাস্টের জয়েন্ট জেনারেল সেক্রেটারী ও ওরস কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল হক, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ। বক্তা ছিলেন জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, আল্লামা মুফতি কাজী আবদুল ওয়াজেদ, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবু তৈয়্যব চৌধুরী, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ বদিউল আলম রেজভী প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন মুফতি আল্লামা মুহাম্মদ ওবাইদুল হক নঈমী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ