Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের ৮% লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


২০১৮-১৯ অর্থবছরে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড ইউনিটহোল্ডারদের জন্য ৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত রোববার ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় গত ৩০ জুন সমাপ্ত ২০১৮-১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক ফলাফল পর্যালোচনা করে ৮ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত হয়। ৩০ জুন ২০১৯ তারিখে যাদের হাতে ফান্ডের ইউনিট ছিল, তারা এ লভ্যাংশ পাবেন। আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয় ৮৯ পয়সা।

রিসার্চ ও ফান্ড ম্যানেজমেন্টে দক্ষতার প্রতিফলন দেখা যায় ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদমূল্যেও (এনএভিপিইউ)। গত এক বছরে ডিএসইর প্রধান স‚চক, ডিএসইএক্স ০.৩% বাড়লেও ফান্ডটির এনএভি বেড়েছে ১২ শতাংশ।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৪ ফেব্রæয়ারি ফান্ডটির সাবস্ক্রিপশন শুরু হয় । প্রথম দিনেই প্রাথমিকভাবে বরাদ্দ করা সব ইউনিট বিক্রি হয়ে যায়। শুরু থেকে ৩০ জুন ২০১৯ পর্যন্ত ফান্ডটির এনএভি বেড়েছে ১৯ দশমিক ৪ শতাংশ, অপরদিকে আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর প্রধান স‚চক, ডিএসইএক্স পতন হয়েছে ৭ শতাংশ।-প্রেস বিজ্ঞপ্তি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লভ্যাংশ

২১ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ