Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

ডিএনসিসিতে সাকার মেশিনে ড্রেন পরিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীর পানিবদ্ধতা নিরসনে ড্রেন ও পয়ঃনিষ্কাশন লাইন পরিষ্কারে অত্যাধুনিক জেট অ্যান্ড সাকার মেশিন ব্যবহার করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এরই অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল থেকে ডিএনসিসির আওতাধীন মগবাজার এলাকায় জেট অ্যান্ড সাকার মেশিনের সাহায্যে ম্যানহোল ও ড্রেনের তরল বর্জ্য পরিষ্কারের কাজ শুরু করেছে।

গতকাল ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ থেকে এ তথ্য জানানো হয়। এর আগে গত সোমবার রায়ের বাজারের সাদেক খান সড়কে এ কার্যক্রম পরিচালনা করে ডিএনসিসি। ডিএনসিসির ৩৪ নম্বর ওয়ার্ডের পরিচ্ছন্নতা পরিদর্শক মোহাম্মদ আবু ইউনুস জানান, ডিএনসিসির এলাকার যেখান থেকে পানিবদ্ধতা বা এমন কোনো সমস্যার খবর আসছে, সেই এলাকাতেই পানিবদ্ধতা নিরসনে জেট অ্যান্ড সাকার দিয়ে লাইন পরিষ্কার করা হচ্ছে। ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ সূত্রে জানা গেছে, রাজধানীর পানিবদ্ধতা নিরসনে জেট অ্যান্ড সাকার মেশিন অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে মুহূর্তেই ড্রেনের যাবতীয় ময়লা-আবর্জনা, পানি টেনে নিয়ে আসতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ