Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দেশের বিভিন্ন স্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কফিনে কাপড় আনতে গিয়ে বোদায় ২ মটরসাইকেল আরোহী, খুলনায় ১, ঈশ^রগঞ্জে ইজিবাইক চাপায় এক নারী ও পটুয়াখালীতে এক মাদরাসা ছাত্র।
বোদা (পঞ্চগড়) : পঞ্চগড়ের বোদায় কফিনের কাপড় আনতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ২ জন মটরসাইকেল আরোহী নিহত হয়েছেন হবিবর রহমান(২৫) ও তার বন্ধু মকছেদুল (২৫)। এ ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকালে উপজেলার বোদা-দেবীগঞ্জ এশিয়ান হাইওয়ে সড়কের সাকোয়া বাজারের সামনে ব্র্যাক অফিস সংলগ্ন স্থানে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হবিবর রহমানের বড় শ্যালক কালাম অসুস্থ অবস্থায় গত সোমবার রাতে মৃত্যু বরণ করলে ছোট ভাই গিয়াসউদ্দীন তাৎক্ষণিক ভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করে। একই দিনে দুই সহদরের মৃত্যুতে এলাকার শোকের ছায়া এমে আসে। খবর পেয়ে ভগ্নিপতি হবিবর রহমান ও তার বন্ধু মকছেদুল একই উপজেলার ঝলইশালশিরি ইউনিয়ন থেকে ছুটে আসেন। তারা মৃত দুই সহদরের সৎকারের জন্য চন্দনবাড়ি ইউনিয়নের সাহাপাড়া গ্রাম থেকে মটরসাইকেল যোগে নিকটস্থ সাকোয়া বাজারে যাওয়ার পথে বোদা-দেবীগঞ্জ হাইওয়ে সড়কে বিপরিত দিক থেকে আসা একটি দ্রæতগাগী ট্রাকের ধাক্কায় হবিবর রহমান ঘটনা নিহত হয় এবং গুরুত্বর আহত মকছেদুলকে মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায়। এ ব্যাপারে বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মো: আশরাফুজ্জামান জানান, ঘাটক ট্রাকটিকে আটক করা হয়েছে।
খুলনা : খুলনার শিরোমনি এলাকার খুলনা-যশোর মহাসড়কে ট্রাকচাপায় বিলিয়ান হোসেন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল প্রাতঃভ্রমণে গেলে ট্রাকচাপায় তিনি নিহত হন। নিহত বিলিয়ান হোসেন মাদারীপুর জেলার দক্ষিণ রমজানপুরের বাসিন্দা। তিনি একটি প্রতিষ্ঠানের বিদ্যুতের লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।
স্থানীয়দের বরাত দিয়ে খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, বিলিয়ান প্রাতঃভ্রমণে গেলে খুলনা-যশোর মহাসড়কে একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থানেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাকটিকে জব্দ ও চালক জহির খানকে আটক করা হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, ট্রাকচালক ঘুমন্ত অবস্থায় ছিলেন।
ঈশ^রগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ^রগঞ্জে ইজিবাইকের চাপায় এক নারী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে নিজ বাড়ির সামনেই ইজিবাইক চাপা দিলে গুরুতর আহত হয় সাহেরা খাতুন (৪৫)। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। উপজেলার জাটিয়া ইউনিয়নের পানান গ্রামের লাল মিয়ার স্ত্রী সাহেরা খাতুন। নিজ বাড়ির সামনে রাস্তা পার হওয়ার সময় মঙ্গলবার নান্দাইলের রসুলপুর থেকে আঠারবাড়িগামী ইজিবাইক চাপা দেয় সাহেরা খাতুনকে। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। তাৎক্ষণিক স্থানীয় এলাকাবাসী ইজিবাইকটিকে আটকে ফেলে। খবর পেয়ে ঈশ^রগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইজিবাইকটি জব্দ করে থানায় নিয়ে যায়।
পটুয়াখালী : পটুয়াখালী জেলার মির্জাগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় সিয়াম (৯) নামের ৩য় শ্রেণির এক মাদরাসা ছাত্র নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা সদরের সুবিদখালী বাজারে আলহেরা নূরাণী মাদরাসার সামনে এ ঘটনা ঘটে। নিহত সিয়াম সুবিদখালী বাজারের বাসিন্দা মো. মিজানুর রহমানের পুত্র। সিয়াম আলহেরা নূরাণী মাদরাসার ৩য় শ্রেণির ছাত্র। পুলিশ ও স্থানীয়রা জানায়, মাদরাসার সামনের সড়ক পার হওয়ার সময় বেপরোয়া গতিতে আসা একটি মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রন হারিয়ে শিশু সিয়ামের উপর উঠিয়ে দেয়। এতে সিয়ামের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়। স্থানীয়রা উদ্ধার করে মির্জাগঞ্জ হাসপাতালে নেয়ার পথে সিয়াম মারা যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা

১৮ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ