Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

লঙ্কা সফরে সুজনই কোচ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

এর আগেও অন্তঃবর্তীকালীন কোচ হিসেবে টাইগারদের দায়িত্ব নিয়েছিলেন। খুব বেশি দূরে নয়, চন্ডিকা হাথুরুসিংহের দায়িত্ব ছাড়ার পর গত বছরের শুরুতেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে কোচ ছিলেন খালেদ মাহমুদ সুজন। এবার সদ্য সাবেক হওয়া স্টিভ রোডসের বিদায়ের পর আবারও তিনিই অন্তঃবর্তীকালীন কোচ হিসেবে নিযুক্ত হচ্ছেন। ক্রিকেট পাড়ায় গুঞ্জন এমনই। আর তাতে ঘি ঢেলেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে টাইগারদের পরবর্তী কোচ কে হচ্ছেন সে বিষয়ে কথা বলেন আকরাম। অন্তঃবর্তীকালীন কোচ সুজন হচ্ছেন এমন ইঙ্গিত দিয়ে বলেন, ‘প্রধান কোচের সংকট রয়েছে। তো আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপাতত সুজনকে দিয়ে আমরা চালিয়ে নেওয়ার চেষ্টা করছি। এর মধ্যে অন্য কোচ দেখব আমরা। অন্ত:বর্তীকালীন কোচ সুজন কী না এটা আমরা দেখছি। দুই তিন দিন পর সিদ্ধান্ত জানাব।’
শ্রীলঙ্কা সফরের জন্য গতকালই দল ঘোষণা হয়ে গেছে। আর টাইগাররা লঙ্কায় পা রাখবে ২০ জুলাই। এর আগে হাতে সময় আছে মাত্র ৫ দিন। এ সময়ে একজন ভালোমানের বিদেশি কোচ খুঁজে পাওয়া বেশ কঠিন ব্যাপারই বিসিবির জন্য। তার উপর কোচদের সঙ্গে আলাপ আলোচনা ও চুক্তির বিষয়ও রয়েছে। তাই ভেতরের খবর সুজনই শ্রীলঙ্কা সফরে টাইগারদের কোচের দায়িত্বে থাকছেন।

তবে কিছুটা সংশয়ও আছে। কারণ অন্ত:বর্তীকালীন কোচ হতে চান না সুজন। এ কথা দুদিন আগেই সাফ জানিয়ে দিয়েছেন তিনি। এর আগেও একাধিক বার প্রয়োজনে এ দায়িত্ব নিয়েছিলেন। এবার পূর্ণ কোচ হিসেবে আগামী বিশ্বকাপ (২০২৩ সাল) পর্যন্ত দায়িত্ব চান সুজন।
বিশ্বকাপে বিবর্ণ পারফরম্যান্সের কারণে কোচিং স্টাফে ব্যাপক পরিবর্তন আনছে বিসিবি। রোডসের সঙ্গে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশকেও বাদ দিয়েছে তারা। এছাড়া ফিজিও থিলান চন্দ্রমোহনের প্রতিও আগ্রহ হারিয়েছে তারা। তাই শ্রীলঙ্কায় এইচপির পেস বোলিং কোচ চম্পাকা রামানায়েকে থাকছেন পেস বোলিং কোচের ভূমিকায়। এছাড়া ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি সময় দিতে না পারলে এইচপির ব্যাটিং কনসাল্টেন্ট ওয়াসিম জাফরকে দেওয়া হবে দায়িত্ব।
শ্রীলঙ্কার উদ্দেশে আগামী ২০ জুলাই দেশ ছাড়বে বাংলাদেশ দল। এর আগে আজ থেকে মিরপুরে তিনদিনের প্রস্তুতি ক্যাম্প করবে মাশরাফিরা। শ্রীলঙ্কায় পৌঁছে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। আগামী ২৬ জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ২৮ ও ৩১ জুলাই বাকি দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন