Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

অধ্যক্ষের অপসারণ দাবিতে চাটমোহর সরকারি কলেজের শিক্ষকদের ক্লাস বর্জন অব্যাহত

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১০:১১ এএম

অধ্যক্ষের অপসারণ দাবিতে পাবনার চাটমোহর সরকারি কলেজের শিক্ষকরা শনিবার থেকে ক্লাস বর্জন শুরু করেছেন। গতকাল সরেজমিন কলেজে গিয়ে দেখা যায়, কলেজের সকল ক্লাস বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা কলেজে এসে ফিরে যাচ্ছে। শিক্ষার পরিবেশ বিনষ্ট হওয়াসহ লেখাপড়া বিঘ্নিত হচ্ছে। অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়ম, শিক্ষকদের পদ সৃষ্টি ও প্রত্যায়নপত্রে মিথ্যে তথ্য প্রদান, প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ না করাসহ বিভিন্ন অভিযোগে অধ্যক্ষের অপসারণ দাবিতে বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে শনিবার থেকে শিক্ষকরা ক্লাস বর্জন কর্মসূচী শুরু করেছেন।

এদিকে শিক্ষকরা এএসপি (চাটমোহর সার্কেল) বরাবর নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। শিক্ষকরা আবেদনে উল্লেখ করেছেন, কলেজের অধ্যক্ষ ও তার স্ত্রী বহিরাগতদের নিয়ে কলেজে আসেন এবং বহিরাগত কিছু যুবককে দিয়ে শিক্ষকদের নানাভাবে হুমকি প্রদান, প্রকাশ্যে ধূমপান করাসহ অশ্লীল অঙ্গভঙ্গি করতে থাকে। অধ্যক্ষ পরে তাদের নিয়ে কলেজ ত্যাগ করেন। শিক্ষকরা অভিযোগ করেন, অধ্যক্ষ ও তার সহযোগিদের ইন্ধনে কলেজ ক্যাম্পাসে প্রতিনিয়ত বহিরাগতদের অনুপ্রবেশ বেড়েছে এবং হট্টগোল করছে। অধ্যক্ষ পরিকল্পিতভাবে হট্টগোল বাধিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত হয়েছেন। সহকারী পুলিশ সুপার সজীব শাহরিন অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ইতোপুর্বে অধ্যক্ষের নানা অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও ভুয়া নিয়োগের প্রতিবাদে ও তার অপসারণ দাবিতে লিফলেট বিতরণ, পোস্টারিং, মানববন্ধন, অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সভা করেছেন কলেজের শিক্ষক-কর্মচারী। নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের বিরুদ্ধে। শিক্ষক নিয়োগসহ কলেজের বিভিন্ন খাতের টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন খোদ তার সহকর্মীরা। এনিয়ে দ্বন্দ্বের কারণে কলেজ জাতীয়করণ হলেও শিক্ষকদের পদ নিয়ে দেখা দিয়েছে জটিলতা। উভয় পক্ষই থানায় জিডি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্লাস বর্জন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ