Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

পুরান ঢাকার বিরিয়ানি-বাখরখানি খেলেন মার্কিন রাষ্ট্রদূত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১১:২০ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনকে সঙ্গে নিয়ে পুরান ঢাকায় ঘুরতে বেরিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। পুরান ঢাকার ইতিহাস ঐতিহ্য পরিদর্শন করার লক্ষ্যেই ঘুরতে বেরিয়েছেন তিনি।

বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে সকাল ৯টায় মেয়র সাঈদ খোকনসহ গণমাধ্যমকর্মী এবং অন্যান্য সফরসঙ্গী নিয়ে পুরান ঢাকার উদ্দেশে বের হন মার্কিন রাষ্ট্রদূত।
প্রথমেই রাষ্ট্রদূত যান পুরান ঢাকার নাজিরাবাজারে হাজির বিরিয়ানিতে। সেখানে বিরায়ানি খেতে খেতে এ বিরিয়ানির ঐতিহ্য সম্পর্কে জানেন তিনি। পাশাপাশি বাখরখানির দোকান থেকে ঐতিহ্যবাহী বাখরখানি খান মিলার।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, ঢাকায়নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার মূলত পুরান ঢাকার ইতিহাস ঐতিহ্য সম্পর্কে জানতে এ সফর করছেন। ডিএসসিসি মেয়র সাঈদ খোকন রবার্ট মিলারকে পুরান ঢাকার ইতিহাস ঐতিহ্য নিদর্শন ঘুরে দেখাচ্ছেন। পাশাপাশি হাজির বিরিয়ানি, বাখরখানিসহ ঐতিহ্যবাহী সব খাবার খাওয়াচ্ছেন।

তিনি বলেন, পরিদর্শন শেষ পুরান ঢাকা ঘুরে কেমন লাগলো এ বিষয়ে গণমাধ্যমকে অনুভূতির কথা জানাবেন মার্কিন রাষ্টদূত আর্ল রবার্ট মিলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন