Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

এইচএসসির পাসের হারে এবারও কুমিল্লা বোর্ডে চমক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ২:০৬ পিএম

কুমিল্লা শিক্ষা‌বোর্ডে এইচএস‌সি পরীক্ষায় ফলাফলে আবারো চমক দেখিয়েছে। ৩৮৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৯৪হাজার ৩৬০জন পরীক্ষার্থী অংশ নেন। তারমধ্যে ৭৩ হাজার ৩৫৮জন 'পাস করেছে। বোর্ডে পাসের হার ৭৭ দশমিক ৭৪।

আজ বুধবার দুপুরে কুমিল্লা শিক্ষা বোর্ড কনফারেন্স রুমে ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক ডঃ মোঃ আসাদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বোর্ডের সচিব নূর মোহাম্মদ। এবারের ফলাফলে জিপিএ ৫ পেয়েছে ২হাজার ৩৭৫জন। যা গত বছরের তুলনায় পায় ১৩০০বেশি ।

এ বছর বোর্ডে শতভাগ পাস শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৩০টি। কোন পরীক্ষার্থী পাস করেনি এমন প্রতিষ্ঠানের সংখ্যা তিনটি। এগুলো হচ্ছে হাতিয়ার কমর উদ্দিন স্কুল এন্ড কলেজ, দাউদকান্দির বজরা স্কুল এন্ড কলেজ, কোম্পানীগঞ্জের হাজারীহাট স্কুল এন্ড কলেজ। ৬ টি জেলা নিয়ে কুমিল্লা শিক্ষা বোর্ড গঠিত। এবারের জেলা ভিত্তিক পাসের হারের দিক থেকে এগিয়ে রয়েছে চাঁদপুর জেলা। এজেলায় পাশের হার ৮৬ দশমিক ৮৭। দ্বিতীয় অবস্থানে রয়েছে কুমিল্লা জেলা। এ জেলায় পাসের হার ৮২ দশমিক ৯০ এবং ৭৫দশমিক ৭৪ পার্সেন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা।
প্রেস ব্রিফিংয়ে বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর আসাদুজ্জামান বলেন, আমরা মানসম্মত শিক্ষার সুযোগ তৈরি করে যাচ্ছি। যার ফলশ্রুতিতে এবারের ফলাফলে কুমিল্লা বোর্ডে এরই প্রতিফলন ঘটেছে। এছাড়াও এবারে ইংরেজি বিষয়ে পরীক্ষার্থীরা ভালো করায় পাসের হার বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি ফলাফল

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ