Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নেত্রকোনায় সংবাদ সম্মেলন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ২:১৪ পিএম

‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে বুধবার থেকে নেত্রকোনায় শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ।

এ উপলক্ষ্যে নেত্রকোনা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে মৎস্য ভবনে সকাল ১১টায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে জাতীয় মৎস্য সপ্তাহের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন জেলা মৎস্য অফিসার দিলীপ কুমার সাহা। তাকে সহযোগিতা করেন সিনিয়র সহকারী পরিচালক ফজলুল কাবীর ও সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারজানা হোসেন।

টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মৎস্য সম্পদের স্থায়ীত্বশীল ব্যবহার ও অধিকতর উন্নয়নের লক্ষ্যে ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ শীর্ষক প্রতিপাদ্যকে উপজীব্য করে ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত হবে। তিনি আরো বলেন, মাছের উৎপাদন বৃদ্ধি, মৎস্য সম্পদের টেকসই ব্যবস্থাপনা ও মাছ চাষে অংশীজনকে অধিকতর সচেতন করতেই জাতীয় মৎস্য সপ্তাহের আয়োজন করা হয়েছে। তিনি জাতীয় মৎস্য সপ্তাহ সফল করতে সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ