Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

স্কুলে স্কুলে প্রসাদ খাইয়ে হরে কৃষ্ণ হরে রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৫:৩৩ পিএম

নগরীর স্কুলে স্কুলে শিক্ষার্থীদের প্রসাদ খাওয়ালো আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ-ইসকন। সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা উপলক্ষে সপ্তাহব্যাপী ‘ফুড ফর লাইফ’ কর্মসূচির অংশ হিসেবে গত ১১ জুলাই থেকে নগরীর প্রায় ৩০টি স্কুলের শিক্ষার্থীর মাঝে প্রসাদ বিতরণ করা হয়। ইসকন কর্মীদের শেখানো মতে, কোমলমতি শিক্ষার্থীরা মন্ত্রপাঠ (হরে কৃষ্ণ হরে রাম) করে এ প্রসাদ গ্রহণ করে।

ইসকনের পক্ষ থেকে বলা হয়, কলেজিয়েট স্কুল, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, পাথরঘাটা সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল, সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, জামালখান কুসুমকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, জে এম সেন স্কুল এন্ড কলেজ, কৃষ্ণ কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, পাথরঘাটা মেনকা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়সহ ৩০টিরও অধিক স্কুলে প্রায় ৩০ হাজার ছাত্র-ছাত্রীর মাঝে খাবার বিতরণ করা হয়, শিক্ষার্থীরা আনন্দের সাথে প্রসাদ গ্রহণ করে। এদিকে শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের কর্মসূচিতে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিভিন্ন মহল ও সংগঠন এ ঘটনায় চরম বিস্ময় প্রকাশ করে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।



 

Show all comments
  • Tarek Ahmed ২০ জুলাই, ২০১৯, ১১:৩০ এএম says : 0
    নিন্দা ও ক্ষােভ জানিয়ে কি হবে,এদের কে কেনো গণপিটুনি দওয়া হলো না কেনো, শিক্ষকরা কোথায় ছিলো এদেরকেও গণপিটুনি দেয়া উচিত, আমার এলাকায় এসব করতে এলে .....দের গণপিটুনি দেয়া হবে, এদের কে একনি থামাতে হবে না, হলে বাংলাদেশ ভারতের গুলাম হয়ে যাবে। সরকার এসব দিকে নজর দারি বাড়ান, সরকারকে বলতে চাই এদেশের ৯২% মুসলিম,আপনারা ইসলামের জন্য কাজ করেন আপনারা সব সময়ই বিজয়ী হবেন ইনশাআল্লাহ, বর্তমান সরকারের আমলে ইসলাম নিরাপদ না, তাই সরকার যেন সব দিকে নজর দেয়,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ