Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ময়মনসিংহে শতভাগ পাস গার্লস ক্যাডেট কলেজে

সেরা ৮টি কলেজে জিপিএ ফাইভ পেয়েছে ১০৪৮

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৫:৩৭ পিএম

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে ময়মনসিংহ শহরের সেরা ৮টি কলেজ থেকে জিপিএ ফাইভ পেয়েছে এক হাজার ৪৮ জন পরীক্ষার্থী। সাফল্যময় ফলাফলে শিক্ষার্থীরা ক্যাম্পাসে নেঁচে গেয়ে আনন্দ-উল্লাস করে। এ সময় তাদের সাথে যোগ দেন কলেজের শিক্ষকমন্ডলীরাও।

জানাযায়, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে শতভাগ পাসের মাধ্যমে জিপিএ ৫ পেয়েছে ৪১ জন। ৯৯ দশমিক ৪৩ পাশের হার নিয়ে দ্বিতীয় অবস্থানে ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজ। এছাড়া শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে ১,২৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ১,২৫৮ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩২৫ জন। পাশের হার ৯৮ দশমিক ৯০।

মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে ৯৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৯৭৮ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৮৯ জন। পাশের হার ৯৮ দশমিক ৩৯।

ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ৫২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৫২৪ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭৪ জন। পাশের হার ৯৯ দশমিক ৪৩।
আনন্দমোহন সরকারি কলেজ থেকে ৯৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৯৪৪ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৪৩ জন। পাশের হার ৯৫ দশমিক ১৬।

কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ ৮৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৮০৩ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫৯ জন। পাশের হার ৯৬ দশমিক ৫১।
কমার্স কলেজ থেকে ৫৩৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৪৯৩ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬ জন। পাশের হার ৯২ দশমিক ১৫।
আলমগীর (মিন্টু) মেমোরিয়া কলেজ থেকে ৭৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৬৭৪ জন। এরমধ্যে জিপিএ ৫ পেয়েছে ১১ জন। পাশের হার ৮৯ দশমিক ২৭।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ মো: আব্দুল মান্নান রোকনী বলেন, এ ফলাফলের জন্য মহান আল্লাহর কাছে গভীর শুকরিয়া আদায় করছি। সেই সাথে আগামী বছর গুলোতেও যেন সাফল্যেও এ ধারা অব্যাহত থাকে সে লক্ষ্যে আমরা কাজ করে যাব ইনশাল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন