Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

জুভেন্টাসে ডি লিট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৫:৫৭ পিএম

সেরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাসে যোগ দিতে মেডিকেল পরীক্ষার জন্য তুরিনে পৌঁছেছেন আয়াক্স অধিনায়ক ম্যাথিজ ডি লিট। ১৯ বছর বয়সী ডিফেন্ডারকে দলে পেতে ৬৭.৫ মিলিয়ন পাউন্ড খরচ করছে ‘ওল্ড লেডি’ খ্যাত দলটি।

প্রতিশ্রুতিশীল এই ডিফেন্ডারকে পেতে চাইছিল ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা, পিএসজির মতো বিশ্বসেরা ক্লাবগুলোও। বুধবার প্রাইভেট বিমানে তুরিনে পৌঁছে ডি লিট বলেন, ‘এখানে আসতে পেরে আমি তৃপ্ত।’

২০১৬ সালে ক্লাবের হয়ে অভিষেক হয় ডি লিটের। এরপর জিতেছেন ঘরোয়া লিগ ও কাপ শিরোপা। খেলেছেন ২০১৭ ইউরোপা লিগের ফাইনালে। জুভেন্টাসের বিপক্ষে তার করা গোলে গত চ্যাম্পিয়ন্স লিগ মৌসুমে সেমি-ফাইনালে ওঠে আয়াক্স। কিন্তু টটেনহামের কাছে হেরে ফাইনালে ওঠা হয়নি।
আমস্টার্ডামের ক্লাবের হয়ে ৭৭ ম্যাচে আট গোল করেছেন ডি লিট। নয় বছর বয়সে দলে যোগ দেওয়া এই তারকা ২০১৮ সালে ক্লাবের সর্বকনিষ্ঠ অধিনায়ক মনোনিত হন। নেদারল্যান্ডস জাতীয় দলের হয়ে তার অভিষেক হয় ২০১৭ সালের মার্চে বুলগেরিয়ার বিপক্ষে ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন