Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

স্বাস্থ্যসেবা খাতকে শক্তিশালী করতে অংশীদারি কার্যক্রম উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৬:৩৮ পিএম | আপডেট : ১১:০০ পিএম, ১৭ জুলাই, ২০১৯

বিশ্বের অন্যতম শীর্ষ গবেষণাভিত্তিক স্বাস্থ্যসেবা কোম্পানী ও হরলিক্সের প্রস্তুতকারক গ্ল্যাক্সোস্মিথক্লাইন (জিএসকে), বাস্তবায়ন অংশীদার কেয়ার, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং মার্কস অ্যান্ড স্পেন্সারের সাথে মিলিত হয়ে ‘বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতকে শক্তিশালী করার লক্ষ্যে অংশীদারি কার্যক্রম’ শীর্ষক একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান হয়েছে। বুধবার (১৭ জুলাই) রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা খাতে জিএসকে ও অংশীদারদের কার্যক্রমের সাফল্য উদযাপন করা হয়। দেশের স্বাস্থ্যসেবা অবকাঠামোকে শক্তিশালী করার জন্য ২০১২ সাল থেকে জিএসকে লাভের ২০ শতাংশ পুনরায় বিনিয়োগ করে থাকে। দেশের বিভিন্ন অংশে অংশীদারত্বের উদ্যোগ গ্রহণের ফলে এখন পর্যন্ত প্রায় ৩০ লাখ মানুষ উপকৃত হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)-এর প্রেসিডেন্ট ড. রুবানা হক। এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, গ্ল্যাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর প্রশান্ত পান্ডে, মার্কস অ্যান্ড স্পেন্সারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক, কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়া চৌধুরী এবং কমিউনিটি ক্লিনিক হেলথ সাপোর্ট ট্রাস্টি বোর্ডের প্রেসিডেন্ট প্রফেসর ড. সাইদ মোদাসসের আলীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা।

প্রশান্ত পান্ডে বলেন, জিএসকে-তে আমাদের বিভিন্ন প্রোগ্রমের মাধ্যমে উন্নতমানের স্বাস্থ্যসেবা বৃদ্ধিতে অংশীদার হতে পেরে এবং বাংলাদেশ সরকারের সাথে একত্রিত হয়ে কাজ করতে পেরে আমরা গর্বিত। আমরা সুনামগঞ্জের হাওর এলাকায় ৩০০টি দক্ষ স্বাস্থ্য উদ্যোক্তা (এসএইচইএস) এবং ৩ হাজার কমিউনিটি স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দিয়েছি। এছাড়াও উখিয়ায় মায়ানমারের শরণার্থী ক্যাম্প পরিচালনা ও হেলথ অ্যাক্সেস অ্যান্ড লিংকেজ অপারচুনিটিস ফর ওয়ার্কারস প্লাস (এইচএএলওডব্লিউ) এর মাধ্যমে আরএমজি কর্মীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে পেরে আমরা আনন্দিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন