Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

এইচএসসি ফলাফলে গ্রামের কলেজ গুলো এগিয়ে

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৬:৪৭ পিএম

২০১৯ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় শহরের কলেজের চেয়ে সমুদ্র উপকুলের কলেজগুলো পাশের হার ও জিপিএ ৫ পেয়ে এগিয়ে রয়েছে। কলাপাড়া উপজেলার ৪টি কেন্দ্রের ৫টি ভেন্যুতে মোট ৬টি কলেজের শিক্ষার্থীরা পরিক্ষায় অংশ গ্রহণ করে।
পটুয়াখালীর মহিপুর থানার আলহাজ্ব জালাল উদ্দিন কলেজ শতকরা ৯৭.৩২ শতাংশ শিক্ষার্থী পাশ করে এবং ১২টি জিপিএ ৫ পেয়ে ফলাফলে উপজেলায় শীর্ষ স্থান অর্জন করেছেন। অপরদিকে মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজে পাশের হার ৯৬.৫৫ এবং জিপিএ ৫ পেয়েছে ১টি। পাশাপাশি কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজের পাশের হার ৯০.৮৪ এবং জিপিএ ৫ পেয়েছে ৩টি। কলাপাড়া মহিলা কলেজের পাশের হার ৫৮.২৯ এবং জিপিএ-৫ নাই। কলাপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের পাশের হার ৪৪.৪৭ এবং জিপিএ ৫ পেয়েছে ১টি। ধানখালী ডিগ্রি কলেজের পাশের হার ৪১ শতাংশ, জিপিএ-৫ নাই। এ বছর এইচএসসি ফলাফল প্রকাশের পর থেকে কুয়াকাটা সমুদ্র উপকুল ভাগের গ্রামের শিক্ষার্থীদের মাঝে আনন্দ উল্লাস দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন