Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

পাবনায় বেড়া ও সুজানগরে পানি বাড়ছে

ভাঙ্গনের কবলে ২৯টি পরিবার ও একটি বিদ্যালয়

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৮:০৩ পিএম

পাবনার নগরবাড়ি ও বেড়া পয়েন্টে যমুনা নদীর পানি অব্যাহত থাকায় নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। বাঁধের বাইরে বন্যার পানি প্রবেশ করছে। সেই সাথে ভাঙ্গনের তীব্রতাও বৃদ্ধি পেয়েছে। এদিকে, সুজানগর নাজিরগঞ্জ এলাকায় পদ্মা নদীর প্রবল ¯্রােতে ভাঙ্গন চলছে। এখানে মানব সৃষ্ট ও পাহাড়ী ঢলে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়া এই অবস্থার সৃষ্টি হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন করায় এই এলাকা আগেই ভ্ঙাগনের মুখে পড়ে এখন পানি বৃদ্ধির কারণে ভাঙ্গন তীব্র রূপ নিচ্ছে।
বেড়া উপজেলার ২৯টি পরিবার ভাঙ্গনের কবলে পড়ে তাদের বাড়ি-ঘর অন্যত্র সরিয়ে নিচ্ছেন। পাবউবো বেড়া ও পাবনা সূত্র অবশ্য বলছে, গত ২দিন আগে ৫৬ সেমি মিটার পানি বৃদ্ধি পেয়ে নগরবাড়ি এলাকায় বিপদ সীমা অতিক্রম করেছে। সূত্র মতে, পানি বৃদ্ধির ফলে ইতোমধ্যে নি¤œাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। বেড়া পৌর সভার ৯নং ওয়ার্ড পাইকখন্দ, ঘোপসিলন্দা, ত্রিমোহনী এলাকা ঢালার চর, নটাখোলা, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের একটি বিদ্যালয় ভাঙ্গনের মুখে পড়ায় বিদ্যারয়টি দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। চর পেচাকোলায়, ভাঙ্গন শুরু হয়েছে। বেড়া পৌর সভার মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম ভ্ঙাগন এলাকা পরিদর্শন করেছেন। বন্যা কবলিত এলাকায় শুকনা খাবার দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ