Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

বার্জার পেইন্টসের ৪৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

২০১৮-২০১৯ অর্থবছরে ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৮:৪৩ পিএম

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৬তম বার্ষিক সাধারণ সভা বুধবার (১৭ জুলাই) রাজধানীর গলফ গার্ডেনে অনুষ্ঠিত হয়। বার্জার পেইন্টস বাংলাদেশের চেয়ারম্যান জেরাল্ড কে এডামস্ এ সভায় সভাপতিত্ব করেন। ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী এবং পরিচালক অনীল ভাল্লা, কে আর দাশ, জাঁ-ক্লদ লুত্রই, আনিস এ খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, অভিজিৎ রয়, পারভীন মাহমুদ ও আব্দুল খালেক সভায় উপস্থিত ছিলেন।

জেরাল্ড কে. এডামস্ ৩১ মার্চ ২০১৯ তারিখে সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের প্রতি পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী তুলে ধরেন। রূপালী চৌধুরী উপস্থিত শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভায় ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। এ বছরের মার্চ মাস শেষে কোম্পানীর নেট মুনাফা বৃদ্ধি ছিল ১৬ দশমিক ৮৪ শতাংশ এবং সেলস প্রবৃদ্ধি ছিল ৭ দশমিক ৫৮ শতাংশ। এটি মার্কেট শেয়ার অর্জনের জন্য ধারাবাহিক প্রচেষ্টার ফল। কাঁচামালের দাম বৃদ্ধি পাওয়ার কারণে ২০১৮-২০১৯ অর্থবছরে বিক্রির খরচ ছিল ৫৫ দশমিক ৯২ শতাংশ, যা আগের বছর ছিল ৫৫ দশমিক ৩৮ শতাংশ। ২০১৮-১৯ সময়কালে মোট খরচ ছিল ২৮ দশমিক ৬৩ শতাংশ, যা বিগত বছরে ছিল ৩০ দশমিক ৫০ শতাংশ।

উল্লেখ্য, এ বছর বার্জার পেইন্টস বাংলাদেশ বাংলাদেশ সরকারের কাছ থেকে ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা পুরষ্কার লাভ করেছে। এছাড়াও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সেলস অ্যান্ড ফিন্যান্সিয়াল পারফরম্যান্স, জাতীয় রাজস্ব, এইচআর ম্যানেজমেন্ট, কর্পোরেট গভর্নেন্স, শেয়ারহোল্ডারদের ফেরত, বিনিয়োগ বৃদ্ধি এবং সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে অবদান রাখার জন্য মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৭’ লাভ করেছে। এই নিয়ে টানা আট বছর ধরে বার্জার পেইন্টস পেইন্ট ক্যাটাগরিতে ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ লাভ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ