Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

ইনডোর হকিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৯:২১ পিএম | আপডেট : ৯:২৫ পিএম, ১৭ জুলাই, ২০১৯

ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে টানা দু’ম্যাচে মালয়েশিয়া ও ইরানের বিপক্ষে বড় হারের পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে লাল-সবুজরা বিধ্বস্ত করেছে ফিলিপাইনকে। বুধবার থাইল্যান্ডের চুনবুরিতে মাইনুল ইসলাম কৌশিকের ডাবল হ্যাটট্রিকে বাংলাদেশ

৯-০ গোলের ঐতিহাসিক জয় তুলে নেয়। বিজয়ী দলের হয়ে কৌশিক ছয়, রাসেল মাহমুদ জিমি দুই ও আশরাফুল ইাসলাম একটি গোল করেন।

প্রথম ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ৬-০ ও দ্বিতীয় ম্যাচে ইরানের কাছে ৮-০ ব্যবধানে হেরে অনেকটাই ব্যাকফুটে ছিল লাল-সবুজরা। পঞ্চম কিংবা সপ্তমস্থান নির্ধারনী ম্যাচ খেলতে হলে ফিলিপাইনের বিপক্ষে জয়ের বিকল্প ছিলনা তাদের। তাই জয়ের লক্ষ্য নিয়েই খেলতে নামে বাংলাদেশ। ম্যাচে ফিলিপাইনকে পাত্তাই দেননি জিমিরা। আক্রমণাতœক হকি খেলে ম্যাচের প্রথমার্ধেই বাংলাদেশ ৬-০ গোলের লিড নেয় শিতুলের দল। দ্বিতীয়ার্ধে তার করে আরো তিন গোল।

ম্যাচের ৪ মিনিটেই ফিল্ড গোল করেন কৌশিক (১-০)। এক মিনিট পর আবারো ফিল্ড গোল। এবারো কৌশিক (২-০)। ৯ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করেন আশরাফুল (৩-০)। েেখলার ১১ মিনিটে কৌশিক ফিল্ড করে ব্যবধান ৪-০ তে নিয়ে আসেন। ১৭ মিনিটে জিমির স্টিক থেকে আসে পঞ্চম গোল (৫-০)। ২০ মিনিটে কৌশিক করেন ষষ্ঠ গোল (৬-০)। ম্যাচের ৩০ মিনিটের মাথায় সপ্তম গোল করেন কোশিক (৭-০)। ৩৩ মিনিটে আবারো গোল করেন জিমি (৮-০)। এর কিছুক্ষণ পর শেষ গোলটি করে নিজের ডাবল হ্যাটট্রিক পূর্ণ করেন কৌশিক (৯-০)।

এই জয়ে পঞ্চম কিংবা সপ্তম স্থান নির্ধারনী ম্যাচ খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো বাংলাদেশ। ১৮ জুলাই গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে বিশ্ব ইনডোর র‍্যাংঙ্কিংয়ের ২৯তম দল স্বাগতিক থাইল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ