Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনু মুহাম্মদকে হুমকিতে বাসদ আসকের উদ্বেগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদকে সপরিবারে গুম করার হুমকিতে উদ্বেগ জানিয়েছে বাসদ ও মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)। তারা হুমকিদাতাকে দ্রুত শনাক্ত করে আইনি ব্যবস্থা নেওয়াসহ অধ্যাপক আনু মুহাম্মদ ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করারও দাবি জানিয়েছে।

বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জান বলেন, আনু মুহাম্মদ এর মতো সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের গুম এর হুমকী দেয়া, চাঁদা দাবি করার ঘটনা প্রমাণ করে সাধারণ মানুষ কতটা নিরাপত্তাহীন। তিনি ঘটনার সাথে যুক্ত ব্যক্তিবর্গকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনা এবং আনু মুহাম্মদ ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

এদিকে আসকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজেকে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে ফানে অধ্যাপক আনু মুহাম্মদের কাছ থেকে চাঁদা দাবি, তার ও তার পরিবারের ক্ষতি করার হুমকি দেওয়ার এ ঘটনা অত্যন্ত উদ্বেগজনক। আইন ও সালিশ কেন্দ্র দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে হুমকিদাতাকে শনাক্ত করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও দাবি জানায় আসক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনু মুহাম্মদকে হুমকি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ