Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

স্কুল শিক্ষার্থীদের হিন্দু ধর্মীয় নামজপের তীব্র নিন্দা

আল্লামা নূর হোসাইন কাসেমীর বিবৃতিতে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ইসকন তাদের হিন্দু স¤প্রদায়ের রথযাত্রা উপলক্ষে চট্টগ্রামের বেশ কিছু স্কুলে মুসলিম ছাত্র-ছাত্রীদের মাঝে প্রসাদ বিতরণ কার্যক্রম চালানোর তীব্র নিন্দা ও বিচার দাবি করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

এক বিবৃতিতে আল্লামা কাসেমী বলেন, ভিন্ন ধর্মের দেবতার নামে উৎসর্গিত প্রসাদ মুসলমানদের জন্য ভক্ষণ করা ইসলামের আলোকে একেবারেই হারাম। তাছাড়া হিন্দুদের ‘হরে কৃষ্ণ রাম রাম’ স্লোগান দেয়াও মুসলমানদের আক্বিদা-বিশ্বাসের ঘোরতর বিরোধী তথা শিরক। ৯২% মুসলিম অধ্যুষিত দেশের স্কুলে ইসলামী আক্বিদা-বিশ্বাস ও মুসলিম চেতনাবোধের উপর এমন অবমাননাকর আঘাত চলছে, তা অবিশ্বাস্য।
জমিয়ত মহাসচিব প্রশাসনের উদ্দেশ্যে বলেন, মুসলিম ছাত্র-ছাত্রীদের মাঝে হিন্দুত্বের এসব কার্যক্রম পরিচালনার সাথে জড়িত ও অনুমতিদাতাদেরকে চিহ্নিত করে তাদের উদ্দেশ্য উদ্ঘাটন এবং কঠোর শাস্তি দিতে হবে। কারণ, এর মাধ্যমে তারা মুসলিম চেতনাবোধের উপর যেমন মারাত্মক আঘাত হেনেছে, তেমনি সা¤প্রদায়িক উস্কানির অপচেষ্টা চালিয়ে দেশে গোলযোগ তৈরির ষড়যন্ত্রও করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ