Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

দুর্গাপুর থানার ওসি ক্লোজ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

অন্ত:সত্তা নারীকে নির্যাতন ও নবজাতক হত্যার ঘটনায় মামলা না নেয়ার অভিযোগে রাজশাহীর দুর্গাপুর থানার ওসি আব্দুল মোতালেবকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

পুলিশের সংশ্লিষ্ট সূত্র জানায়, দুর্গাপুর উপজেলার মহিপাড়া গ্রামের শিমু ইয়াসমিন লিপি নামের অন্ত:সত্ত¡া এক নারীকে শারীরিক নির্যাতন করেন ওই নারীর দুবাই প্রবাসী স্বামী সোহেল রানা। পরে নির্যাতিত নারীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়। সেখানে অপারেশনের মাধ্যমে নারীর পেট থেকে প্রায় চার মাস বয়সী মৃত বাচ্চা বের করা হয়।

এ ঘটনায় গত ২ জুলাই ভিকটিম নারী থানায় মামলা দায়ের করতে গেলে থানার ওসি আব্দুল মোতালেব মামলা না নিয়ে অভিযোগটি এএসআই আজাদকে তদন্তের দায়িত্ব দেন। গত ১০ জুলাই থানায় এ ব্যাপারে সালিশি বৈঠক ডাকেন। বৈঠকে ভিকটিমকে মিমাংসার জন্য চাপ দেন ওসি আব্দুল মোতালেব ও এএসআই আজাদ। এরই মধ্যে ভিকটিমের স্বামী সোহেল রানা পুলিশের সহযোগিতায় দেশত্যাগ করে পুনরায় দুবাই চলে যায়।
এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ওসি আব্দুল মোতালেবকে থানা থেকে প্রত্যাহারের আদেশ জারি করে জনস্বার্থে বদলি দেখিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে তাকে পুলিশ লাইনে হাজির হতে বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ