Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

মাস্টারমাইন্ড গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

২৬/১১ বা মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাঈদকে পাকিস্তানে গ্রেফতার করা হয়েছে। লাহোর থেকে গুজরানওয়ালা যাওয়ার পথে হাফিজকে গ্রেফতার করা হয়। এমনটাই দাবি করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম।
জানা গেছে, জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সাঈদকে কারাগারে পাঠানো হয়েছে। পাকিস্তানের সন্ত্রাস দমন শাখা তাকে গ্রেফতার করেছে। এদিকে জামাত-উদ-দাওয়ায়ের মুখপাত্র হাফিজ সাঈদের গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন।

স¤প্রতি এক মামলায় হাফিজ সাঈদসহ ৪ জনের জামিন মঞ্জুর করেছিল লাহোরের সন্ত্রাস দমন আদালত। জুলাই মাসে জামাত-উদ-দাওয়াই, লস্কর-ই-তৈয়বা এবং এফআইএফের বিরুদ্ধে ২৩টি মামলা দায়ের করেছিল সন্ত্রাস দমন শাখা।

হাফিজ সাঈদের গ্রেফতার প্রসঙ্গে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, জঙ্গি সংগঠনের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে পাকিস্তান আন্তর্জাতিক দুনিয়াকে কৌশলী বার্তা দিতে চাইছে। তবে পাকিস্তানের এমন লোক দেখানো পদক্ষেপে আমাদের বোকা বনে যাওয়া উচিত হবে না।

প্রসঙ্গত, ২০০৮ সালে ভারতের মুম্বাইয়ে জঙ্গি হামলার মূলহোতা ছিলেন হাফিজ সাঈদ। ওই জঙ্গি হামলায় ১৬৬ জন নিহত হন। মুম্বাই হামলার পরই হাফিজ সাঈদকে বিশ্ব সন্ত্রাসী হিসেবে ঘোষণা দিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ