Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় সুজন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করতে পারেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। যদিও এই ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। যে কারণে বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন সাবেক এই অধিনায়ক।

আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও আকরাম খান ইতোমধ্যে তাঁকে সবকিছু দেখাশোনা করতে বলেছেন। তবে বোর্ডের অনুমতি না পাওয়া পর্যন্ত সুজন নিজে কিছু নিশ্চিতভাবে বলতে পারছেন না, ‘আমি চেয়েছি। আমার সঙ্গে এখনো কোনো কথা হয়নি এই ব্যাপারে। বোর্ড আমার সঙ্গে কোনো আলোচনা করেনি। আকরাম ভাই আমাকে বলেছে, তুই আপাতত দেখাশোনা কর। যেহেতু এখন আমাদের কোচ নেই। বোর্ড এখন পর্যন্ত আমার সঙ্গে আনুষ্ঠানিক কোনো যোগাযোগ করেনি। সবচেয়ে বড় কথা, আমি এতো দিন বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আছি। দেশের স্বার্থে আমি সবসময় কাজ করে যেতে চাই। দেশের যদি আমাকে প্রয়োজন হয় আমি প্রস্তুত। তবে এখনো আমার সঙ্গে সেভাবে যোগাযোগ হয়নি। এর মধ্যে আমরা নতুন কোচ পেয়েও যেতে পারি। এমন যদি তাহলে তো ভালোই। আপাতত এই দুই তিন দিন ট্রেইনিং সেশনে অবশ্যই কাজ করব। এরপর বোঝা যাবে কি হবে না হবে। আপাতত যে দায়িত্ব দেয়া হয়েছে সেটাই করি। যেহেতু আমি দলের সঙ্গে থাকি, কোচ হিসেবে না থাকলেও ম্যানেজার হিসেবে থাকতাম। ওইভাবেই আসলে, যেহেতু আকরাম ভাই বলেছেন সেভাবেই কাজ করছি।’

এদিকে অন্তঃবর্তীকালীন নয়, দীর্ঘ মেয়াদে বাংলাদেশ দলের কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। দীর্ঘ মেয়াদের জন্য দায়িত্ব দিলে বোর্ড পরিচালকের পদ ছাড়তে রাজি আছেন বলে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক আগেই জানিয়েছিলেন, ‘বিসিবি যদি আমাকে লম্বা সময়ের জন্য প্রধান কোচের দায়িত্ব দেয়। তবে আমি বিসিবি’র পরিচালকের পদ ছেড়ে দিতে রাজী আছি। তাতে করে একাধিত পদে থাকার স্বার্থের দ্ব›দ্ব থাকবে না।’

২০১৭ সালে প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহের আকস্মিক বিদায়ে অন্তঃবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছেন সুজন। তাঁর অধীনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ দল। এর আগে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কা সিরিজে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করেন সুজন। নিদাহাস ট্রফিতে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুজন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ