Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

বেন স্টোকস হচ্ছেন ‘স্যার স্টোকস’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

 ভিনদেশে জন্ম নেওয়া বেন স্টোকসের ম্যাচ সেরা পারফরম্যান্সে বিশ্বকাপের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। সময়ের সেরা এ অলরাউন্ডারকে নিয়ে বিভিন্ন প্রতিশ্রæতিও দিচ্ছেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী প্রার্থীরা। তাকে মর্যাদার নাইটহুড সম্মান দেওয়ার কথা বলেছেন দুই প্রধানমন্ত্রী প্রার্থী জনসন ও হান্ট।
এ মাসের শেষে ইংল্যান্ডের প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দেবেন থেরেসা মে। আর সেই পদটির দুই সম্ভাব্য প্রার্থী জনসন ও হান্ট দ্য সান ও টক রেডিওর এক বিতর্ক অনুষ্ঠানে অংশ নিয়ে জানালেন এ কথা। জনসন প্রথমবার এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমি ওকে ডিউকডোম করবো, প্রয়োজন পড়লে আরও বড় কিছু। হ্যাঁ, ওকে আমি নাইটহুড বানাবো।’ জনসনের পর তার প্রতিদ্ব›দ্বী প্রধানমন্ত্রী প্রার্থী হান্টও একই সুরে কথা বলেন এ প্রসঙ্গে, ‘অবশ্যই, ওকে নাইটহুড করবো।’
সম্ভাব্য দুই প্রার্থীই এমন ঘোষণা দেওয়ায় নাইটহুড পেতে ঝামেলা থাকছে না স্টোকসের। তা নিশ্চিত হলে ১২তম ইংলিশ ক্রিকেটার হিসেবে এই সম্মান পাবেন তিনি। এই বছর সবশেষ এমন সম্মাননা পেয়েছেন দেশটির সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন