Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

দুর্যোগে যৌথভাবে কাজ করার ঘোষণা তিন বাহিনীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বন্যাসহ যেকোনো দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় যৌথভাবে আমরা কাজ করব। পরিস্থিতি মোকাবেলায় যেকোনো সহযোগিতার প্রয়োজনে সেনা, নৌ ও বিমানবাহিনী প্রস্তুত আছে। জেলা প্রশাসকরা যেভাবে চাইবেন, আমরা সেবা দিতে প্রস্তুত থাকব।

গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের চতুর্থ দিনের প্রথম অধিবেশন শেষে তিনি এ কথা বলেন। এই প্রথমবারের মতো জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের কর্ম-অধিবেশনে যোগ দেন তিন বাহিনীর প্রধানগণ। সেনাবাহিনীর প্রধান বলেন, আমরা সমন্বিতভাবে দেশের উন্নয়নে ও জনকল্যাণে কাজ করতে চাই। এসব বিষয়ে পারস্পরিক কথা হয়েছে। জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনের প্রথম অধিবেশনে ডিসিদের সঙ্গে মতবিনিময় শেষে বের হওয়ার পথে সাংবাদিকদের মুখোমুখি হন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন- আর্মি, নেভি, এয়ারফোর্স থেকে সবাইকে জানিয়েছি। আমরা প্রস্তুত আছি। বড় ধরনের বন্যা হলেও তা মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি আছে। ডিসিদের সঙ্গে সম্মেলনের বিষয়ে তিনি বলেন, নিজেদের মাঝে বোঝাপড়াটা কীভাবে আরো ভালো করা যায় তা নিয়েই আলোচনা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অধিবেশনে নৌবাহিনীর প্রধান এবং বিমানবাহিনীর প্রধানের পক্ষে তার প্রতিনিধি উপস্থিত ছিলেন। বিদেশ সফরে থাকায় তিনি অংশ নিতে পারেননি বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ