Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

রুশ বিউটি কুইন স্ত্রীকে তালাক দিলেন মালয়েশিয়ার সাবেক রাজা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

রুশ বিউটি কুইন ওকসানা ভোয়েভোদিনাকে বিয়ের পর সিংহাসন ছেড়েছিলেন মালয়েশিয়ার সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চম। গত বছরের নভেম্বরে এ বিয়ে ঘিরে তুমুল আলোচনা হয়েছিল। তবে একবছরের আগেই বিচ্ছেদের খবর মিললো। তালাকের প্রকৃত কারণ জানা যায়নি। তবে স¤প্রতি রুশ টেলিভিশনের এক রিয়্যালিটি শো’র এক ভিডিও ছড়িয়ে পড়েছে, যেখানে এক ব্যক্তিকে ওকসানার সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা গেছে। বিয়ের আগের সেই ভিডিও তালাকের কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
গত বছরের নভেম্বরে রাশিয়ার রাজধানী মস্কোয় সুলতান মুহাম্মদ (৫০) ও মিস মস্কো ওকসানা (২৭) হঠাৎ বিয়ের পিঁড়িতে বসেন। রাজার বিয়ের এ খবরে দেশটির নাগরিকরা চমকে যান। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য নিউ স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদন থেকে জানা গেছে, তার স্ত্রীকে তালাক দিয়েছেন। কয়েক সপ্তাহ আগেই এই দম্পতি এক পুত্র সন্তানের জন্ম দেন।
স্ট্রেইট টাইমস-এর বুধবারের প্রতিবেদনে বলা হয়, গত ১ জুলাই সুলতানের সঙ্গে ওকসানার চ‚ড়ান্ত তালাক হয়েছে। ইসলামি শরিয়তের বিধান অনুযায়ী, তিনবার তালাক উচ্চারণ করার মাধ্যমে তাদের বিচ্ছেদ হয়েছে। তালাকের স্পষ্ট কোনো কারণ এখনও জানা যায়নি। তবে রাশিয়ার একটি টেলিভিশনের রিয়্যালিটি শোতে একটি সুইমিংপুলে এক ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যায় ওকসানাকে। সেই দৃশ্যের ভিডিও প্রকাশিত হয়েছে।
রুশ সুন্দরীর সেই ভিডিওটি নিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান প্রতিবেদন তৈরি করার পর তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। ধারণা করা হচ্ছে, এই ভিডিওর কারণেই হয়তো সাবেক মালয়েশীয় এই রাজা স্ত্রীকে তালাক দিয়েছেন। নিউ স্ট্রেইট টাইমস বলছে, তালাকনামার একটি কপি রুশ সুন্দরীর কাছে পাঠিয়েছেন সুলতান মুহম্মদ। সিঙ্গাপুরে গত ২২ জুন তালাকের জন্য আবেদন করেছিলেন তারা।
গত ২২ নভেম্বর মস্কোর বারভিখা কনসার্ট হলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ৫০ বছর বয়সী রাজাকে বিয়ে করেন ২৫ বছরের এই রুশ বিউটি কুইন। দুই দেশের প্রথা অনুযায়ী বিয়ের আনুষ্ঠাকিতা সম্পন্ন হয়। ওকসানা বিয়ের পর ছবি টুইট করেন। ছবিতে দেখা যায়, জমকালো অনুষ্ঠানে বিয়ের পোশাকে রাজা সুলতান মোহাম্মদের পাশে দাঁড়িয়ে আছেন তিনি। মোহাম্মদ সুলতান নীল রঙের ঐতিহ্যবাহী মালয়েশিয়ার বাজু ও ওকসানা পরেছিলেন কারুকার্য খচিত সাদা গাউন। বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজন।
স¤প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সদ্যজাত ছেলের একটি ছবি পোস্ট করেন সাবেক মিস মস্কো রিহানা। ইংরেজি ও রুশ ভাষায় ছবির ক্যাপশনে ‘ছেলে একদিন ‘মালয়েশিয়ার রাজা’ হবে’ বলে লেখেন। মালয় ভাষায় লেখা অপর এক পোস্টে রিহানা বলেন, তার ছেলে কেলাতানের রাজা হবে। সুলতান মুহম্মদ মালয়েশিয়ার রাজত্ব ছাড়লেও এখনো কেলাতান প্রদেশের শাসক।



 

Show all comments
  • kkio ১৮ জুলাই, ২০১৯, ১২:২২ এএম says : 0
    One thing that is common to these patriots like Rajeeb Ghandi, Boby, Rahul Ghandhi, Malay Kings is that they hate their own skin color and like to marry only white Girls. Irony people still believe these perverts are patriot to their own nation.
    Total Reply(0) Reply
  • Niaz Bin Tayeb ১৮ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম says : 1
    ক্যা মনু! এমন হরলে হবে
    Total Reply(0) Reply
  • Niaz Bin Tayeb ১৮ জুলাই, ২০১৯, ২:০০ এএম says : 1
    পশ্চিমা মেয়ে বিয়া করবা,তার দু একটা স্ক্যান্ডাল না থাকলে হইবে মনু
    Total Reply(0) Reply
  • Ma Mun ১৮ জুলাই, ২০১৯, ২:০১ এএম says : 1
    হেডলাইন যে ভাবে করছেন,মনে হয় তালাক দেওয়া উচিত হয় নাই
    Total Reply(0) Reply
  • Rinqu Costa ১৮ জুলাই, ২০১৯, ২:০১ এএম says : 1
    তালাক দেবার এটা সবচেয়ে উপযুক্ত কারন.. যৌন অনৈকতার জন্য বিবাহ সাথীর সাথে বিবাহ বিচ্ছেদ সম্পূর্ন বৈধ... যৌন অনৈতিকতা ব্যতীত যে সে কারনে বিবাহ বিচ্ছেদ করা ঈশ্বরের চোখে ব্যভিচারের মত পাপ
    Total Reply(0) Reply
  • Mohammed Faruk ১৮ জুলাই, ২০১৯, ২:০২ এএম says : 1
    সাবাস একটার সাথে প্রেম অনুর সাথে বিয়ে এসব প্রতারণা মেনে নেওয়া যাবে না
    Total Reply(0) Reply
  • mohammad sirajullah ১৮ জুলাই, ২০১৯, ৩:৫৫ এএম says : 0
    The marriage was solemnized on Nov 22, 2018 and Diuvorce was filed on June 22, 2019. Obviously the child was born before June 22, 2019. This gives a gap of 6 months and few days at the max. This simply means that child is extremely pre-mature or the pregnancy occurred at least 3 months earlier. DNA test should be done to find out the Father of the child, before talking of becoming King. Malaysia should not accept some foreign child to be their king.
    Total Reply(0) Reply
  • MD. Mahmood azim ১৮ জুলাই, ২০১৯, ৩:০১ পিএম says : 0
    Rajar amo galo c halao galo
    Total Reply(0) Reply
  • MD. Mahmood azim ১৮ জুলাই, ২০১৯, ৩:১৪ পিএম says : 0
    Rajar amo galo chala galo
    Total Reply(0) Reply
  • MD. Mahmood azim ১৮ জুলাই, ২০১৯, ৩:৩২ পিএম says : 0
    Rajar amo galo chala galo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ