Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সউদীর কোরআন ও আজান প্রতিযোগিতায় ২১ হাজার প্রার্থী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১১:১৭ এএম

সউদী আরবের কোরআন তেলাওয়াত ও আজান প্রতিযোগিতায় অংশ নিতে সারাবিশ্বের ১৬২টি দেশের একুশ হাজারেরও বেশি প্রতিযোগী নাম লিখিয়েছেন। দেশটির দৈনিক আরব নিউজের খবরে এমন তথ্য জানিয়েছে।

দেশের সাধারণ বিনোদন কর্তৃপক্ষের(জিইএ) চেয়ারম্যান তুর্কি আল শেখ চলতি বছরের শুরুতে এই প্রতিযোগিতার শুরু করেন। কোরআন ও আজান প্রতিযোগিতায় বিজয়ীদের ১৯ লাখ ডলার পুরস্কার দেয়ার কথা রয়েছে।

মুসলিম বিশ্বের সাংস্কৃতিক বৈচিত্র্যকে ফুটিয়ে তুলতে ও ইসলামের মর্মবাণীকে আন্তর্জাতিকভাবে প্রচার করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

কোনো প্রতিযোগিত এতে অংশ নিতে চাইলে জুলাই শেষ হওয়ার আগেই নিবন্ধন করতে হবে। এ পর্যন্ত ১১ হাজার প্রার্থী কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় নাম নিবন্ধন করেছেন। আর আজান প্রতিযোগিতায় নয় হাজার প্রার্থী।

কয়েকটি ভাগে ভাগ হয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২৪ জুলাই থেকে পরবর্তী ২৩ আগস্ট থেকে সংক্ষিপ্ত তালিকা অনুসরণ করে পুরস্কারের ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীরা রসিদ গ্রহণ করবেন।

আগামী ২৪ আগস্ট থেকে মঞ্চ থেকে সরাসরি সম্প্রচারের মাধ্যমে এ প্রতিযোগিতা শুরু হবে। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২৫ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টোবরের মধ্যে বিজয়ীদের নাম ঘোষণা ও চূড়ান্ত পর্বের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

৬ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ