Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

উন্মুক্ত জলাশয়গুলো আগের অবস্থায় ফিরিয়ে আনবে সরকার: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:৫৫ পিএম

জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সোয়া ১১টায় গণভবনের লেকে মাছের পোনা অবমুক্ত করে এ মৎস্য সপ্তাহ উদ্বোধন করেন তিনি। এসময় প্রধানমন্ত্রী বলেন, হাওর অঞ্চলে মাছের উৎপাদন বাড়াতে এবং উন্মুক্ত জলাশয়গুলো আগের অবস্থায় ফিরিয়ে আনতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। শিগগিরই তা আলোর মুখ দেখবে।

এর আগে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানের শুরুতেই মৎস্য চাষের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রইসুল আলম মণ্ডল।

অনুষ্ঠানে মৎস্য চাষ, রেণু উৎপাদনসহ মৎস্য সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আট প্রতিষ্ঠান ও ব্যক্তিকে স্বর্ণপদক এবং ৯টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে রৌপ্য পদক প্রদান করেন প্রধানমন্ত্রী।

দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়েছে গতকাল বুধবার (১৭ জুলাই)। ২৩ জুলাই পর্যন্ত চলবে এই সপ্তাহ। এ বছরের জাতীয় মৎস্য সপ্তাহের স্লোগান 'মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ'।



 

Show all comments
  • মোয়াজ্জেম হোসেন ১৮ জুলাই, ২০১৯, ১:৪৭ পিএম says : 0
    উন্মুক্ত জলাশয়গুলো আগের অবস্থায় ফিরিয়ে আনতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। ভাল উদ্যোগ। আশা করি সরকার তা বাস্তবায়ন করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২০ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ