Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জি এম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১:৫৮ পিএম

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর আজ প্রথমবারে মতো সংবাদ সম্মেলনে আসেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। সংবাদ সম্মেলনে ঘোষণা দেয়া হয়, জিএম কাদের এখন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান।

আজ বৃহস্পতিবার দুপুর একটায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এই সংবাদ সম্মেলন শুরু হয়। সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা জানান, জিএম কাদের এখন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান।

জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর সংকটের মুখে থাকা দলটিতে এটাই তাঁর ভাই জিএম কাদেরের প্রথম সংবাদ সম্মেলন। পূর্বনির্ধারিত এই সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়ে আগেই বলা হয়, দলকে ঢেলে সাজাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন।

বেশ কিছুদিন ধরেই জিএম কাদের দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দলটির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ সম্প্রতি মারা যান। এরপর আজ তাঁকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জি এম কাদের

১১ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন