Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

জেমস ববিন পরিচালিত এনিমেটেড-লাইভ অ্যাকশন ফ্যান্টাসি-অ্যাডভেঞ্চার চলচ্চিত্র ‘অ্যালিস থ্রু দ্য লুকিং গøাস’। এটি টিম বারটন পরিচালিত ২০১০ সালে মুক্তি পাওয়া ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’ ফিল্মটির সিকুয়েল এবং লুইস ক্যারলের কল্পকাহিনী অবলম্বনে নির্মিত। ‘দ্য মাপেট্স’ (২০১১) এবং ‘মাপেট্স মোস্ট ওয়ান্টেড’ (২০১৪) চলচ্চিত্র দুটি ছাড়াও ববিন বেশ কিছু টিভি সিরিজের পর্ব নির্মাণ করেছেন।
অ্যালিস কিংসলি (মিয়া ওয়াসিকোস্কা) এক দীর্ঘ সমুদ্র ভ্রমণের পর লন্ডনে ফেরে। এখানে সে জাদুই আয়নার সামনে এসে দাঁড়ায় এবং সেটির ভেতর দেয়ে এক জাদুর দেশে উপস্থিত হয় যার নাম আন্ডারল্যান্ড। সেখানে গিয়ে একে একে তার সঙ্গে তার সেসব পুরনো বন্ধুর দেখা হয়। এদের মধ্যে আছে- হোয়াইট র‌্যাবিট (ভয়েস : মাইকেল শিন), অ্যাবসোলেম (ভয়েস : অ্যালান রিকম্যান), চেশায়ার ক্যাট (ভয়েস : স্টিফেন ফ্রাই) এবং ম্যাড হ্যাটার (জনি ডেপ)। অ্যালিস জানতে পারে হ্যাটার তার মাচনেস হারিয়েছে। মিরানা (অ্যান হ্যাথাওয়ে) তাকে জানায় হ্যাটারকে সাহায্য করতে হলে অ্যালিসকে ক্রনোস্ফিয়ার আনতে হবে। সেটি সব সময় নিয়ন্ত্রণকারী গ্র্যান্ড ক্লকের ভেতরের একটি কুঠরিতে আছে। শুরু হয় অ্যালিসের নতুন এক অভিযান। পথে বাধা হয়ে দাঁড়ায় স্বয়ং টাইম (সাশা ব্যারন কোয়েন) নিজেই, মানুষ আর ঘড়ির সমন্বয়ে এক অদ্ভুত সত্তা এই টাইম। রেড কুইনের (হেলেনা বনহ্যাম কার্টার) কবল থেকে আন্ডারল্যান্ডকে রক্ষা করতে হলে তাকে সফল হতেই হবে।
গ্রন্থনা : মোহাম্মদ শাহ আলম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ