Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা হাসান আলী রেজা হত্যা মামলায় পিতা-পুত্রকে কারাগারে প্রেরণ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ৪:২১ পিএম

টাঙ্গাইল জজ কোর্টের সিনিয়র আইনজীবী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ হাসান আলী রেজা হত্যা মামলার দুই আসামী পিতা ও পুত্রকে তিন দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার টাঙ্গাইলের অতিরিক্ত চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়। পরে আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এই মামলায় এখন পর্যন্ত একই পরিবারের তিনজনসহ চারজন গ্রেফতার হয়েছে। টাঙ্গাইলের কোর্ট ইন্সপেক্টর (প্রশাসন) তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
তানভীর আহমেদ জানান, এই হত্যাকান্ডের সাথে জড়িত অভিযোগে আসামী তপন কুমার সরকার ও তার পুত্র তন্ময় কুমারকে সোমবার তিন দিনের রিমান্ড দেয় আদালত। বৃহস্পতিবার রিমান্ড শেষে তাদেরকে টাঙ্গাইলের অতিরিক্ত চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়। পরে আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, রিমান্ডে আসামীদের নিকট থেকে মামলার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

উল্লেখ্য, হাসান আলী রেজা গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পাঁচদিন পর গত ১৩ জুলাই দুপুরে লৌহজং নদী থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিখোঁজ হওয়ার পর টাঙ্গাইল সদর থানায় মিয়া মোহাম্মদ হাসান আলীর রেজার ছেলে রাশেদুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতদের আসামী করে একটি মামলা দায়ের করেন। এই মামলায় এখন পর্যন্ত একই পরিবারের তিনজনসহ চারজন গ্রেফতার হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ