Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

টটেনহ্যাম ছেড়ে আতলেটিকোতে ট্রিপিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ৪:৪৮ পিএম

ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার ছেড়ে আতলেটিকো মাদ্রিদকে বেছে নিয়েছেন কিরান ট্রিপিয়ার। লা লিগার শীর্ষস্থানীয় ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে ইংল্যান্ড এই ডিফেন্ডারের। ২৮ বছর বয়সী এই রাইট ব্যাককে দলে টানতে খরচের হিসেবটা জানায়নি স্প্যানিশ ক্লাব। অবশ্য ব্রিটিশ গণমাধ্যমগুলোর দাবি, লা লিগার ক্লাবটিকে দুই কোটি পাউন্ড গুণতে হয়েছে।
ট্রিপিয়ার টটেনহ্যামে আসেন ২০১৫ সালে। তখন ছাড়েন বার্নলি। নতুন ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে তার। টটেনহ্যামের হয়ে শতাধিক ম্যাচ খেলেছেন। এর আগে অবশ্য আরো দুই ডিফেন্ডারকে দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়েন্টরা। দুই ব্রাজিলিয়ান সেন্টার-ব্যাক ফেলিপে ও লেফট-ব্যাক রেনান লোদিকে বেছে নেন কোচ দিয়েগো সিমেওনে। লন্ডনের ক্লাবটির সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি থাকলেও তা আর বাড়াননি তিনি।
২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডকে সেমি-ফাইনালে তুলতে গোল করেন ট্রিপিয়ার। শেষ চারে ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলে হারের ম্যাচে ফ্রি-কিক থেকে গোল করেছিলেন তিনি। এছাড়া গত মৌসুমে টটেনহ্যামের প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠাতেও ক্যারিশমা দেখিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন