Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ইংল্যান্ড টেস্টে দলে রয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ৫:১০ পিএম

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই অ্যাশেজ। তার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে একটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল। তার জন্য স্কোয়াডও ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিশ্বকাপে ভালো পারফরমেন্সের ফলসরূপ দলে এসেছেন জেসন রয়। এছা আরেক নতুন মুখ লুইস গ্রেগরি।
বিশ্বকাপ শেষ হতে না হতেই আবারো মাঠে নেমে পড়বে ইংল্যান্ড ক্রিকেট দল। কয়েকদিন আগেই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে লম্বা এই টুর্নামেন্ট শেষ করেছে ইংল্যান্ড। আগামী সপ্তাহেই মাঠে নামছে তারা। তবে এবার টেস্ট ম্যাচ। আয়ারল্যান্ডের বিপক্ষে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত লর্ডসে একমাত্র টেস্ট খেলবে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ইসিবি।
এই টেস্ট ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অলরাউন্ডার বেন স্টোকস ও জস বাটলারকে। টেস্টে ডাক পেয়েও ছিটকে যেতে হয়েছে জোফরা আর্চারকে। তবে বিশ্বকাপে দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখায় পুরস্কার হিসেবে ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে এসেছেন আর্চার। অন্যদিকে বিশ্বকাপে ভালো খেলার পুরস্কার পেয়েছেন ওপেনার জেসন রয়।
সদ্য শেষ হওয়া বিশ্বকাপে দারুণ ফর্মে ছিলেন রয়। আসন্ন অ্যাশেজের জন্য তাকে বিবেচনা করা হচ্ছে। যার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি। এছাড়াও টেস্টে নতুন মুখ অলি স্টোন ও লুইস গ্রেগরি। চোটের কারণে এ টেস্ট ম্যাচ খেলবেন কিনা সেটি নিয়ে সংশয় ছিলেন জেমস অ্যান্ডারসন। তবে শেষ পর্যন্ত রাখা হয়েছে তাকেও।
ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড: জো রুট (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, অলি স্টোন, ক্রিস ওকস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৫ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন