Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

পাবনায় এক কেজি কাঁচা মরিচ ৭০ টাকা !

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ৬:৫২ পিএম

পাবনায় দফায় দফায় বাড়ছে কাচা মরিচের দাম।
পাবনার ৯ উপজেলা হাট- বাজারে এবং শহরের বাজারে গত এক সপ্তাহের ব্যবধানে তিন দফা দাম বৃদ্ধি পেয়েছে। এতে মধ্যম ও নি¤œ আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ ক্রয় করা অসাধ্য হয়ে পড়েছে।
পাবনার বাজারে আজ বৃহষ্পতিবার কাচা মরিচ ৭০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। বুধবার ছিল ৬০ টাকা কেজি। বাজার করতে আসা রমজান আলী, সেন্টু মিয়াসহ অনেকেই জানালেন, ‘ ভাই এইভাবে দাম বাড়লে ,কাঁচা মরিচ কিনবো কি করে? আবার কাঁচা মরিচ ছাড়া তো চলেও না।’ পাবনার সুজানগর, সাঁথিয়া, ঈশ্বরদী, বেড়াসহ ৯টি উপজলো হাট-বাজারে, এবং সদর টেবুনিয়া হাটে কাঁচা মরিচের দাম ৬০-৭০ টাকা। শহরের ব্যবসায়ীরা বলছেন, তাঁরা টেবুনিয়া, আওতাপাড়া, দাপুনিয়া, হাজির হাট থেকে শহরে বিক্রির জন্য তড়িতরকারি ,কাাঁচা মরিচ নিয়ে আসেন। গ্রামীণ হাট থেকে যদি মরিচ ৬০ টাকা দরে কিনতে হয় আনার খরচ যুক্ত করলে কেজি প্রতি ৬৫ টাকা পড়ে। ৭০ টাকা দরে না বিক্রি না করলে লস হয়। তাদের মতে , বর্ষা মৌসুমে কাঁচা মরিচ অন্যান্য তরিতরকাড়ির দাম আর কমবে না, বরং বাড়বে। কাঁচা তড়িতরকারির ব্যবসায়ী নান্নু জানান, আমাদের কিছু করার নেই। হাট বাজারে দাম বাড়ার ফলে শহরের বাজরেও প্রভাব পড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য


আরও
আরও পড়ুন