Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ছাগলনাইয়ায় ৫৪টি ওয়ার্ডে আ.লীগের সম্মেলন সম্পন্ন

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৮ এএম

তেলে সাজানো হচ্ছে ছাগলনাইয়া উপজেলার ৫৪টি ওয়ার্ড আওয়ামীলীগকে। ইতিমধ্যে সকল ওয়ার্ড সম্মেলন সম্পন্ন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগের সকল ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধূরী সোহেল। ওয়ার্ড কমিটির সম্মেলনের পর ইউনিয়ন কমিটির সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন কমিটিগুলো ঢেলে সাজানো হবে বলে সোহেল চৌধূরী জানান। এদিকে দলীয় পদ প্রত্যাশিরাও সক্রিয় হয়ে উঠেছেন অনুষ্ঠিতব্য ইউনিয়ন সম্মেলনকে কেন্দ্র করে। সোহেল চৌধুরী বলেন, উপজেলার তৃণমুল পর্যায়ে দলকে আরও বেশী শক্তিশালী করার লক্ষ্যে দলের ত্যাগী এ পরিশ্রমী নেতাদের মূল্যয়ন করা হবে। এদিকে ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গুলোকে নতুন করে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সরব হয়ে উঠেছেন উপজেলা তৃনমূল পর্যায়ের আওয়ামীলীগের নেতা কর্মীরা। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সম্পাদকসহ বিভিন্ন পদ প্রত্যাশি নেতারা ঘুরছেন কর্মীদের দ্বারে দ্বারে। তারা সার্বক্ষনিক কাউন্সিলর ও কর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে কাজ চালিয়ে যাচ্ছেন। ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গুলোর সম্মেলন শেষ হওয়ার পর কেন্দ্র ও জেলার নির্দেশনা মোতাবেক উপজেলা আওমীলীগের কাউন্সিলের মাধ্যমে দলকে আরো বেশী শক্তিশালী করা হবে। তৃণমুলের মতামতকে প্রাধান্য দিয়ে এসব কমিটিতে অধিক ক্লিন ইমেজের নেতাদের পদ দেওয়া হবে বলে দলীয় সূত্রে জানাগেছে।

এদিকে ওয়ার্ড আওয়ামীগের সম্মেলনে সোহেল চৌধূরীর কড়া বক্তৃতা সাংগঠনিক সভায় দৃঢ় দিক-নির্দেশনা তৃণমুলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তার সু-স্পষ্ট বক্তৃতার সারমর্মে ত্যাগী নেতাকর্মীরা খুশি হয়েছেন। সোহেল চৌধূরীর বক্তৃতার সময় অনেকের চোখ অশ্রু সজল হয়েছে। কেউ কেউ আবেগাপ্লুত হয়ে স্বগতোক্তি করেছেন। পক্ষান্তারে ভূঁইফোর্ড় বা হাইব্রিড় নেতাদের কারো কারো মুখ পানসে হয়েছে। কপাল কুঁচকে গিয়েছে অনেকের। চোখে মুখে হতাশার ছাপ ফুঁেঠ উঠেছে। তবে ত্যাগী নেতাকর্মীদের মূল্যয়নের কথা শুনে সাধারন নেতাকর্মীরা উচ্ছ¡সিত, উজ্জীবিত হয়েছে। সচেতেন নেতাকর্মীরা সোহেল চৌধুরীর বক্তৃতাকে ছাগলনাইয়া উপজেলার রাজনৈতিক ময়দানে সময়োপযোগী ও লাগসই বক্তৃতা বলে আখ্যায়িত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন