Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

কাপ্তাইয়ে স্থায়ীভাবে আশ্রয় কেন্দ্র করা হবে

অতিরিক্ত সচিব আবু রেজা মজিদ

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৮ এএম

কাপ্তাইয়ে স্থায়ীভাবে আশ্রয় কেন্দ্র করা হবে। প্রতি বছর বর্ষা মৌসুম এলেই পাহাড় ধসে প্রাণ হানির ঘটনা ঘটে থাকে। পাহাড়ের ঢালুতে ঝুকিপূর্ণভাবে যারা বসবাস করে তাদের নিরাপদ আশ্রয়ে আনার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ হতে স্কুল, ইউনিয়ন পরিষদ, ক্লাব ও বিভিন্নস্থানে আশ্রয় কেন্দ্র হিসাবে দেয়া হয়ে থাকে। কাপ্তাই উপজেলায় কোথাও স্থায়ীভাবে আশ্রয় কেন্দ্র না থাকায় এতে করে বর্ষা মৌসুমে স্থানীয় প্রশাসন বিভিন্ন সমস্যায় পড়তে হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় কাপ্তাই উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে সরজমিনে দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আবু রেজা মজিদ পরিদর্শন করে। এবং স্কুলে পাহাড় ধসে আশ্রয় নেয়া লোকদের সাথে তাদের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলে। পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ লোকেরা এসময় অতিরিক্ত সচিবকে বলেন, আমাদের স্থায়ীভাবে পূর্ণবাস করা হউক এবং স্থায়ীভাবে আশ্রয় কেন্দ্র করার অনুরোধ জানান। দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এসময় কাপ্তাইয়ে স্থায়ীভাবে আশ্রয় কেন্দ্র করার আশ্বাস প্রদান করে। এবং ভুমি মন্ত্রণালয়ের সাথে কথা বলে পূর্ণবাসনের আশ্বাস প্রদান করে।
এসময় কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন, কাপ্তাই উপজেলা স্কাউট সম্পাদক মাহাবুব হাসান বাবু, ইউপি সদস্য সজিবুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন