Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

অধিক হারে হোল্ডিং কর আদায়ের প্রতিবাদে বড়াইগ্রামে মানববন্ধন

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৮ এএম

নাটোরের বড়াইগ্রাম ইউনিয়নে ২০১৯-২০২০ অর্থ বছরে বর্ধিত হারে হোল্ডিং কর ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রয়নাভরট হাটে আয়োজিত মানববন্ধনে বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাসুদ রানা মান্নান, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, প্রচার সম্পাদক সাবান মাহমুদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাবুল ইসলাম সরদার, যুগ্ম সম্পাদক আবু জাফর, সাংগঠণিক সম্পাদক মাসুম পারভেজ রুবেল, আওয়ামী লীগ নেতা শাহিন সরকার, যুবলীগ নেতা সরোয়ার আলম পিন্টু ও সেলিম আহমেদ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত বছরগুলোর তুলনায় চলতি অর্থ বছরে দ্বিগুণ-তিনগুণ হারে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায় করা হচ্ছে। এতে খেটে খাওয়া মানুষেরা সমস্যায় পড়ছেন দাবি করে অবিলম্বে ট্যাক্স কমানোর দাবি জানান তারা।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মমিন আলী অতিরিক্ত হারে কর আদায়ের অভিযোগ অস্বীকার করে বলেন, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী কর নেয়া হচ্ছে। এতে কর কিছুটা বাড়লেও সেটা জনসাধারণের সহনীয় পর্যায়েই রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন