Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

মাদক ছাড় নইলে হিলি ছাড়

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, ছাড় ছাড় মাদক ছাড় না ছাড়লে হিলি ছাড় এই সেøাগানকে সামনে রেখে হিলিতে মাদক বিরোধী বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা চত্বর থেকে হাকিমপুর থানা কমিউনিটি পুলিশিং ও মাদক নির্মূল কমিটি ছাত্রছাত্রীদের আয়োজনে এই র‌্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি, উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর থানার অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা মাদক বিরোধী প্লেকার্ড, ফেস্টুন নিয়ে ঢোল, বাঁশি বাজিয়ে র‌্যালিতে অংশ্রগহন করেন। বিভিন্ন বিরোধী মিছিলে উত্তাল হয়ে ওঠে হিলি শহর।

পথ সভায় সংসদ সদস্য শিবলী সাদিক জিরো টলারেন্স নীতি ঘোষণা করে বলেন মাদক ব্যবসায়ী দেশ ও জাতির শত্রু এদেরকে চিহিৃত করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপদ্দ করুন। মাদক নির্মূলে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। আমরা সীমান্ত শহর হিলি হাকিমপুরকে মাদকমুক্ত দেখতে চাই এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, মাদকের ভয়াবহতা থেকে হিলিকে মুক্ত করতে পুলিশ প্রতিদিন অভিযান চালিয়ে যাচ্ছে। গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত বিপুল পরিমানের ইয়াবা, গাঁজা, হেরোইন, ফেন্সিডিল, এ্যাম্পল ইনজেকশন, বিদেশী মদ, নেশা জাতীয় ট্যাবলেট উদ্ধারসহ ২৪৫ জন নারী পুরুষকে গ্রেফতার করা হয়েছে এবং এর বিপরিতে ১৪২ টি মামলা দায়ের করা হয়েছে। জনসচেতনতার জন্য প্রতিটি গ্রামে, মহল্লায় ও স্কুল কলেজে মাদক নির্মূল কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক ছাড়
আরও পড়ুন