Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

জাপার চেয়ারম্যান জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

জাতীয় পার্টির চেয়ারমান হলেন গোলাম মোহাম্মদ কাদের। দলের গঠনতন্ত্রের ২০/ক ধারা মোতাবেক তাকে চেয়ারম্যান ঘোষণা করা হয়। দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, এরশাদ মৃতু্যূর পূর্বে চিঠি দিয়েছিলেন যে এরশাদের অবর্তমানে জিএম কাদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনের শুরুতেই ‘জিএম কাদেরকে দলের চেয়ারম্যান’ এই ঘোষণা দেয়া হয়।

নতুন দায়িত্ব নিয়ে জিএম কাদের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে এ মুহূর্তে আমার প্রথম কাজ দেশের বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানো। তিনি সারা দেশের নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহŸান জানান। তিনি বলেন, জাতীয় পার্টিতে কোন দ্ব›দ্ব বা বিভেদ নেই। দলে সবাই একসাথে ঐক্যবদ্ধ আছেন। এরশাদের শোক শক্তিতে পরিণত করে আমরা ঐক্যবদ্ধভাবে দলকে আরো শক্তিশালী করবো। শক্তিশালী দল হিসেবে জাতীয় পার্টি আরো এগিয়ে যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের এমপি আরো বলেন, এরশাদের শূন্য আসনে মনোনয়ন দিতে গঠনতন্ত্র মোতাবেক দলীয় ফোরামে আলোচনা করেই প্রার্থী চুড়ান্ত করা হবে। এছাড়া বিরোধী দলীয় নেতা নির্বাচনেও দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে আমরা স্পিকারকে জানিয়ে দেবো।

এসময় উপস্থিত ছিলেন কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, এস.এম. ফয়সাল চিশতী, মোঃ আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু, ফখরুজ্জামান জাহাঙ্গীর, জাফর ইকবাল সিদ্দিকী, উপদেষ্টা ড. নুরুল আজহার, ভাইসচেয়ারম্যান-অধ্যাপক ইকবাল হোসেন রাজু, মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, আহসান আদেলুর রহমান আদেল এমপি, যুগ্ম মহাসচিব- গোলাম মোহাম্মদ রাজু, হাসিবুল ইসলাম জয়, আমির উদ্দিন আহমেদ ডালু, সুলতান আহমেদ সেলিম প্রমূখ।

এদিকে নতুনে চেয়ারম্যান হওয়ার পর জিএম কাদের দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলায় জাতীয় পার্টির কর্মসূচী নির্ধারণের জন্য আগামী ২০ জুলাই শনিবার সকাল ১০টায় জাতীয় নির্বাহী কমিটির এক জরুরী সভার আহবান করেছেন। সভায় ঢাকায় উপস্থিত পার্টির প্রেসিডিয়ামের সদস্যবৃন্দ, চেয়ারম্যানের উপদেষ্টা, ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব ও সম্পাদকমন্ডীর সদস্য, নির্বাহী ও কেন্দ্রীয় সদস্যবৃন্দ, প্রত্যেক অঙ্গসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দুই মহানগরের থানাসমূহের সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দকে এই সভায় উপস্থিত থাকার জন্য পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি অনুরোধ জানিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ