Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করা হবে

বরিশাল বিভাগীয় সমাবেশে মির্জা ফখরুল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিথ্যা মামলা দিয়ে বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করায় বেগম খালেদা জিয়ার জামিন হচ্ছে না। সরকারের বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, আইনি পন্থায় সরকার বাধা হয়ে দাঁড়ানোর কারণে আমরা নিয়মতান্ত্রিক আন্দোলন করতে বাধ্য হচ্ছি। জনগনকে নিয়ে আন্দোলনের মাধ্যমে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে আমরা মুক্ত করব এবং জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনবো।

খালেদা জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। দলের যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মুজিবর রহমান সারোয়ারের সভাপতিত্বে এ সমাবেশে দলীয় মহাসচিব নেতাকর্মীদের উদ্দেশে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে কেউ ভোট দিয়েছে কিনা প্রশ্ন রাখেন। উত্তর আসে, কেউ ভোট কেন্দ্রে যায়নি। বিএনপি মহাসচিব জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার দাবি জানান। তিনি বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে গ্রহণযোগ্য নির্বাচন দিতে বর্তমান সরকারের প্রতি আহŸান জানান।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা পরবর্তী যা কিছু আদায় হয়েছে তা জনগণের আন্দোলন সংগ্রামের মাধ্যমেই। খালেদা জিয়ার মুক্তি ও ভোটাধিকার ফিরিয়ে আনতে আবারো জনগণকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহŸান জানান মির্জা ফখরুল।

গতকালের এ বিভাগীয় সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, কেন্দ্রীয় সহ-সভাপতি সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাজাহান ওমর, অ্যাডভোকেট জয়নাল আবেদীন ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ অন্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশে বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরীন, জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন