Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

উন্নয়ন কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার তাগিদ

মতবিনিময়কালে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

কাজের গুণগতমান অক্ষুণ্ন রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে নগরীর চলমান উন্নয়ন কাজ সম্পন্ন করার তাগিদ দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বৃহস্পতিবার) টাইগারপাস সিটি কর্পোরেশন কনফারেন্স হলে গুরুত্বপূর্ণ নগরীর তিন সড়ক উন্নয়নে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারদের সাথে মতবিনিময় সভায় তিনি এ তাগিদ দেন।
আগামী ২৪ জুলাই আরকান সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করা হবে।

কাজের সুবিধার্থে বহদ্দারহাট থেকে কালুরঘাট পর্যন্ত এলাকাকে ১২টি লটে ভাগ করা হয়েছে। প্রায় ৫ কিলোমিটার এ সড়কের জন্য ব্যয় হবে ৭১ কোটি টাকা। এডিপি’র অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়িত হবে। তিন সড়কগুলো হলো আরকার রোড, বায়েজিদ বোস্তামী রোড ও এয়ারপোর্ট রোড। বায়েজিদ বোস্তামী রোডে ২ লটে ২৪ কোটি টাকা এবং এয়ারপোর্ট রোড়ে ৪ লটে ৪১ কোটি টাকার কাজ চলমান রয়েছে।

মেয়র নাছির ঠিকাদারের কাছ থেকে কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চান। প্রায় ৪ ঘন্টাব্যাপি এ বৈঠকে কর্পোরেশনের কর্মকর্তা ও ঠিকাদারদেরকে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। মেয়র বলেন, আমার অফিস সম্পূর্ণ দুর্নীতিমুক্ত। কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কাজের গুণগত মানের ক্ষেত্রে কোনো প্রকার আপোষ করবে না চসিক। তিনি সড়কে নিয়োজিত দায়িত্বশীলদের সার্বক্ষণিক তদারকি করার নির্দেশ দেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, আইইবি চট্টগ্রামের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা প্রমুখ।

জনতার মুখোমুখি হবেন মেয়র নাছির
দায়িত্ব গ্রহণের পর গত চার বছরে নগরীতে বাস্তবায়নকৃত স্বল্প আর দীর্ঘমেয়াদী নানা পরিকল্পনা সম্পর্কে অবহিত করতে এবং ভবিষ্যৎ রূপরেখা নিয়ে জনতার মুখোমুখি হবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। আগামী ২৫ জুলাই সকাল ১০টায় জামালখান হেলদি ওয়ার্ডে রীমা কনভেনশন সেন্টারে জনতার মুখোমুখি হবেন তিনি। এক ভিডিও বার্তায় মেয়র বলেন, আপনাদের কথা শুনতে, আপনাদের সমস্যা জানতে এবং আপনাদের সঙ্গে আলাপ করতে আপনাদেরই মুখোমুখি হবো আমি। ২৬ জুলাই চসিক মেয়রের দায়িত্ব গ্রহণের চার বছর পূর্ণ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ