Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বিজ্ঞাপন প্রচারে হাইকোর্টের পরামর্শ

মেয়াদোত্তীর্ণ ওষুধ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ওষুধ মেয়াদোত্তীর্ণের বিষয়ে ক্রেতা সাধারনকে সচেতন করতে গণমাধ্যমে বিজ্ঞাপন দেয়ার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি এফআরএম নাজমুর আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ পরামর্শ দেন। স্বাস্থ্য মন্ত্র্রণালয়কে পরামর্শ প্রতিপালন করতে বলা হয়। এ বিষয়ে পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে ২২ আগস্ট।
শুনানিকালে আদালত মেয়াদোত্তীর্ণ ওষুধের প্রতিকারে একটি হটলাইন নম্বর চালু করা উচিত বলেও মন্তব্য করেন। ওষুধের লেভেলের গায়ে মেয়াদোত্তীর্ণের তারিখ স্পষ্ট বাংলা অক্ষরে এবং সহজবোধ্য ভাবে উল্লেখ করার মতামত ি দেন আদালত। এর আগে আদালতের আদেশ অনুযায়ী দেশের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এখন পর্যন্ত ৩৬ কোটি ৪১ লাখ ৯৫ হাজার টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করে তা ধ্বংস করা হয়। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় বিভিন্ন ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে দেড় কোটি টাকা জরিমানা করা হয়। ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর ে নোরেল মো. মাহবুবুর রহমানের দাখিল করা প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ