Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুরস্কার পেলেন রয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

আসন্ন অ্যাশেজ সিরিজকে সামনে রেখে আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে একটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল। এজন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিশ্বকাপে ভালো পারফরমেন্সের পুরস্কার পেয়েছেন জেসন রয়। তার সঙ্গে দলে আরেক নতুন মুখ লুইস গ্রেগরি।

কয়েকদিন আগেই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে লম্বা এক টুর্নামেন্ট শেষ করেছে ইংল্যান্ড। আগামী ১ আগস্ট থেকে আরেক মর্জাদার লড়াই-অ্যাসেজ। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত লর্ডসে একমাত্র টেস্টটি খেলবে ইংল্যান্ড।
জো রুটের দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অলরাউন্ডার বেন স্টোকস ও জস বাটলারকে। টেস্টে ডাক পেয়েও ইনজুরির কারণে ছিটকে যেতে হয়েছে জোফরা আর্চারকে। একই ভাগ্য মার্ক উডেরও। বিশ্বকাপে দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখায় পুরস্কার হিসেবে ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে এসেছেন আর্চার। প্রথম টেস্টে এই দলের সঙ্গে যোগ দেবেন বাটলার, দ্বিতীয় টেস্ট থেকে আর্চার ও উড। এছাড়া আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে অ্যাশেজের জন্য বিবেচনা করা হবে রয়কে।
রয় এছাড়াও টেস্টে নতুন মুখ অলি স্টোন ও লুইস গ্রেগরি। চোটের কারণে এ টেস্ট ম্যাচ খেলবেন কিনা সেটি নিয়ে সংশয়ে ছিলেন জেমস অ্যান্ডারসন। তবে শেষ পর্যন্ত রাখা হয়েছে তাকেও।
ইংল্যান্ডের টেস্ট দল : জো রুট (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কুরান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, অলি স্টোন, ক্রিস ওকস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রয়

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ