Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।
শিরোনাম

আমিরাতে দ্বিতীয় বাংলাদেশির গোল্ডকার্ড ভিসা লাভ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম


 দ্বিতীয় প্রবাসী বাংলাদেশি হিসেবে আরব আমিরাত সরকারের ঘোষিত গোল্ডকার্ড ভিসা পেলেন আমিরাতসহ মধ্যপ্রাচ্যে নামকরা বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান টোকিও সেট গ্রæপ অফ কোম্পানির চেয়ারম্যান, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ মাহবুব আলম মানিক। গতকাল সকাল ১১টায় আরব আমিরাত সরকারের পক্ষ থেকে দুবাইয়ের ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে এবং তার পরিবারের সকল সদস্যকে এ সম্মাননা গোল্ডকার্ড ভিসা প্রদান করে।
মাহবুব আলম মানিক ২০১৫ সালে আরব আমিরাতের শ্রম মন্ত্রণালয় প্রদত্ত গোল্ডক্লাস মর্যাদার স্বীকৃতিপ্রাপ্ত হয়ে তখনও বাংলাদেশ ও প্রবাসীদের ব্যাপক সম্মান বয়ে আনেন। এছাড়া বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড ২০১৬ ও ‘১৭ লাভ করেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, মাহবুব আলম মানিকের সহধর্মিণী বিশিষ্ট নারী উদ্যোক্তা জেসমিন আক্তার বাংলাদেশে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণের মর্যাদায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ২০১৫ সালে কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি) নির্বাচিত হন।
মাহবুব আলম মানিকের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আবদুল আজিজ। তিনি উচ্চ মাধ্যমিক স্কুলের একজন স্বনামধন্য প্রধান শিক্ষক ছিলেন। উল্লেখ্য, এ গোল্ডেন কার্ডটি আরব আমিরাতে অবস্থানরত বিনিয়োগকারী, উদ্যোক্তা, বিশেষ প্রতিভা, গবেষক, বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষার্থীদের স্থায়ী আবাসিক বাসস্থান প্রকল্পের একটি অংশ।
মাহবুব আলম মানিক ইনকিলাবকে বলেন, দ্বিতীয় প্রবাসী বাংলাদেশি হিসেবে এ সম্মাননা গোল্ডকার্ড ভিসা পেয়ে তিনি সম্মানবোধ করছেন। এজন্য তিনি আরব আমিরাত সরকারকে আন্তরিক অভিনন্দন জানান। এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে গোল্ডেনকার্ড ভিসা পান আরব আমিরাতে আল হারামাইন পারফিউমস গ্রæপ অব কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ