Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

অ্যাডভোকেট মনিরের বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রেসবিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম

বিএনপি নেতা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রিমকোর্ট শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট মনির হোসেনের বহিস্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় বিএনপি। গত ১৬ জুলাই বহিস্কারাদেশ প্রত্যাহারের চিঠির অনুলিপি হাতে পান তিনি। ১১ জুলাই বিএনপির যুগ্ম মহাসচিব রূহুল কবির রিজভী চিঠিতে স্বাক্ষর করেন।
১১ জুলাই বিএনপি’র যুগ্ম-মহাসচিব স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে দলের গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক আপনাতে প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। মহাসচিবের নির্দেশক্রমে এ বহিস্কারাদেশ প্রত্যাহার করা হলো। এখন থেকে দলীয় শৃঙ্খলা মেনে দলকে শক্তিশালী ও গতিশীল করতে আপনি কার্যকর ভূমিকা রাখবেন বলে দল আশা রাখে।
উল্লেখ্য, গত ১৩ ও ১৪ মার্চ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের বাইরে স্বতন্ত্র সম্পাদক প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করেন অ্যাডভোকেট মনির হোসেন। দলের সমর্থিত প্যানেলের বাইরে নির্বাচনে অংশ নেয়ায় গত ১২ মার্চ তাকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ