Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

‘ডেঙ্গু প্রতিরোধে সমন্বয়হীনতা স্পষ্ট’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১:৫৭ এএম


ডেঙ্গু প্রতিরোধে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুতর সমন্বয়হীনতা ও অকার্যকারিতা রয়েছে বলে অভিযোগ করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি এ জন্য তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে জরুরি ভিত্তিতে সমন্বয়হীনতা দূর করে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন। গতকাল এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

সাইফুল হক বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার, স্বাস্থ্য মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, সরকারি ও বেসরকারি হাসপাতালসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের মধ্যে মারাত্মক সমন্বয়হীনতা দায়ী। মশা নিধনকারী ওষুধসহ তাদের পদক্ষেপসমূহের অকার্যকারিতা ক্রমে পরিস্থিতির অবনতি ঘটছে এবং লক্ষ লক্ষ মানুষ নিদারুণ স্বাস্থ্য ঝুঁকির মধ্যে নিপতিত হচ্ছে। এ পরিস্থিতি চলতে থাকলে ডেঙ্গুজ¦র ও মৃত্যুর ঘটনা আগামী কয়েক সপ্তাহে আরো আশঙ্কাজনকভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিস্তৃত হবে। তিনি এই পরিস্থিতি উত্তরণে সমন্বয়হীনতা দূর করে জরুরি ভিত্তিতে সমন্বিত ও কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট সবার প্রতি আহŸান জানান। একই সাথে তিনি বানভাসি লক্ষ লক্ষ মানুষের কাছে দ্রæত পর্যাপ্ত খাদ্য, নগদ টাকা ও ত্রাণসামগ্রী পৌঁছাতে সরকারের প্রতি দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন